আজ থেকে খুলছে সিনেমা হল, বুক মাই শোতে মিলছে টিকিট

 বজায় রাখতে হবে দূরত্ববিধি। নিয়মিত হল স্যানিটাইজও করতে হবে।

Updated By: Oct 15, 2020, 10:32 AM IST
আজ থেকে খুলছে সিনেমা হল, বুক মাই শোতে মিলছে টিকিট

নিজস্ব প্রতিবেদন:  আনলক পঞ্চম পর্বে নির্দেশিকা মোতাবেক  আজ থেকেই খুলছে সিনেমা হল। ইতিমধ্যে টিকিট কাটা শুরু বুক মাই শোতে। অবশেষে প্রায় সাত মাসের মাথায় সিনেমা হলের দরজা খোলার নির্দেশ দিয়েছে কেন্দ্র। কিন্তু, সিনেমা হলে থাকবে স্বাস্থ্যবিধির একাধিক শর্ত। হলের আসনের মাত্র ৫০ শতাংশের টিকিট বিক্রি করা যাবে। বজায় রাখতে হবে দূরত্ববিধি। নিয়মিত হল স্যানিটাইজও করতে হবে।

সিনেমা প্রেমীদের কাছে এই খবর স্বস্তির হলেও এখনই চিন্তার বোঝা সরাতে পারছে না হলের মালিকপক্ষ। কারণ, মাত্র ৫০ শতাংশ টিকিট বিক্রি হলে  লাভের আশা নেই। তাহলে বাড়াতে হবে টিকিটের দাম। কিন্তু, টিকিটের দাম বাড়লে দর্শক আসবে কতজন তা নিয়েও সংশয় রয়েছে।  

আরও পড়ুন: দর্শকবিহীন পুজো হবে সন্তোষ মিত্র স্কোয়ারে, সংক্রমণ ঠেকাতে সিদ্ধান্ত আয়োজকদের

ছোট বাজেটের হোক বা বড় বাজেটের সিনেমা হল, ভর্তি না হলে যে ক্ষতি হয় সেই চিন্তার পাশাপাশি অন্য চিন্তাও যুক্ত হল এবার। কারণ, এমনিতে ভর্তি হবে না গোটা সিনেমা হল, তার উপর রয়েছে দর্শকদের সংক্রমণের ভয় থেকেই যাচ্ছে, এরপর আবার সিনেমা হিট হওয়ার প্রসঙ্গ। সব মিলিয়ে সিনেমা হল খোলার অনুমতী মিললেও এখনই স্বস্তি মিলছে না। 

তবে সরকার ছাড়পত্র দিলেও কলকাতায় শতকরা ৮০ শতাংশ সিনেমা হলই বন্ধ থাকছে। বড় মাল্টিপ্লেক্সগুলো এখনই খুলছে না। হাতে গোনা কয়েকটি হলে সিনেমা দেখানো হবে, তাও নির্দিষ্ট কয়েকটি শোতে।

 

.