Mamata-Modi Meet: রাজধানীতে মোদী-মমতা বৈঠক! দেশের নজরে দিল্লি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের একান্ত বৈঠক, যে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রীকে কী বলবেন এবং তাঁদের মধ্যে কী আলোচনা হবে, সে-দিকেই এখন সকলের নজর।

Updated By: Aug 5, 2022, 01:45 PM IST
Mamata-Modi Meet: রাজধানীতে মোদী-মমতা বৈঠক! দেশের নজরে দিল্লি
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো:  পার্থকাণ্ডের মধ্যেই শুক্রবার রাজধানীতে মোদী-মমতা (Modi-Mamata) বৈঠক। একশো দিনের কাজের টাকা সহ রাজ্যের বকেয়া নিয়ে আরও একবার সরব হতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সুতরাং দিল্লির বৈঠকে আজ গোটা দেশের নজর থাকবে। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গেও দেখা করবেন বলে আশা করা হচ্ছে। এর পাশাপাশি কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে উত্তার বাংলা, কেন্দ্র-রাজ্য সম্পর্কের টানাপোড়েন, জিএসটি নিয়ে বিবাদের মাঝেই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের  সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। গত বছর পরিষদের ভার্চুয়াল বৈঠকে যোগ দেননি মমতা। তার আগে, ২০১৯ সালে প্রধানমন্ত্রীর সঙ্গে শেষ মুখোমুখি বৈঠকটিও এড়িয়ে গিয়েছিলেন মমতা। কিন্তু এবারে নীতি আয়োগ বৈঠকে মুখ্যমন্ত্রীর যোগ দেওয়াটা কূটনৈতিক পদক্ষেপ হিসেবেই দেখছে বিরোধীরা। 

আরও পড়ুন, National Herald case: সিল করা হল ইয়ং ইন্ডিয়ার বাড়ি, আজ পথে নামছে কংগ্রেস

চার দিনের সফরে বৃহস্পতিবার দিল্লি পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, নীতি আয়োগের বৈঠকে যোগ দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করবেন তিনি। শুক্রবার বিকেলে প্রথমে প্রধানমন্ত্রী মোদী এবং পরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন মমতা। এর মধ্যে শনিবার রয়েছে উপরাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ। রবিবার নীতি আয়োগের বৈঠকেও যোগ দেবেন তিনি। পিটিআই সূত্রে খবর, মমতা পশ্চিমবঙ্গের জিএসটি বকেয়া-সহ প্রধানমন্ত্রীর সঙ্গে অনেক বিষয়ে আলোচনা করতে পারেন। সূত্রের খবর, তিনি পার্লামেন্টের সেন্ট্রাল হলে পরিদর্শন করবেন এবং বেশ কয়েকজন বিরোধী নেতার সঙ্গে দেখা করবেন। এ ছাড়া তিনি বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠকও করতে পারেন। 

আরও পড়ুন, Vice presidential election 2022: আলভাকে সমর্থনে আপ-জেএমএম, মমতার কাছে আবেদন বিরোধীপ্রার্থীর

পিটিআইয়ে রিপোর্ট অনুযায়ী, সরকারি সূত্র জানিয়েছে, তৃণমূল সুপ্রিমো আজ রাজধানীতে রাজ্যসভার সদস্য সুখেন্দু শেখর রায়ের বাড়িতে দলীয় সাংসদের সঙ্গে দেখা করবেন। বিভিন্ন কেন্দ্র সরকারি প্রকল্পের টাকা না পাওয়ার অভিযোগে আন্দোলন ক্রছে তৃণমূল নেতারা। তাঁর মাঝেই দিল্লি আসছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূল্যবৃদ্ধি এবং জিএসটি ইস্যুতে রাজ্যসভায় বিক্ষোভ দেখানোর জন্য সাতজন তৃণমূল সাংসদ ইতিমধ্যেই রাজ্যসভা থেকে বরখাস্ত হয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের একান্ত বৈঠক, যে বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়, প্রধানমন্ত্রীকে কী বলবেন এবং তাঁদের মধ্যে কী আলোচনা হবে, সে-দিকেই এখন সকলের নজর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.