'বছরের অর্ধেক সময় বিদেশে থাকলে কীভাবে লড়বেন?', নাম না করে রাহুলকে খোঁচা মমতার

বিজেপির বিরুদ্ধে লড়ছে না কংগ্রেস: মমতা

Updated By: Dec 1, 2021, 04:42 PM IST
'বছরের অর্ধেক সময় বিদেশে থাকলে কীভাবে লড়বেন?', নাম না করে রাহুলকে খোঁচা মমতার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ফের মমতা বন্দ্য়োপাধ্য়ায়র (Mamata Banerjee) মুখে কংগ্রেসের (Congress) সমালোচনা। এবার নাম না করে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) কটাক্ষ করলেন তিনি। ২০২৪-এ বিজেপিকে (BJP) হারাতে আঞ্চলিক দলগুলোকে একজোট হওয়ার আহবান জানালেন তৃণমূল কংগ্রেস (TMC) নেত্রী। 

বারবারই গান্ধী পরিবারের সঙ্গে সুসম্পর্ক রেখে চলেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। দিল্লি গিয়ে সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে একান্তে সাক্ষাতও করেছেন তিনি। তবে এ রাজ্যে উলট পুরাণ। একুশের নির্বাচনে বামেদের সঙ্গে জোট করে এখানে তৃণমূলের বিরুদ্ধেই লড়ছেন অধীর চৌধুরী, আব্দুল মান্নানরা। তাই ২০২৪-এ  কংগ্রেসকে সঙ্গে নিয়ে লড়াই প্রসঙ্গে বুধবার একরাশ ক্ষোভ উগরে দেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, "আমি ভোট ভাগ চাই না। তাই উত্তরপ্রদেশে লড়ছি না। কিন্তু কংগ্রেস বাংলায় আমার বিরুদ্ধে লড়ছে। সিপিএম বাংলায় আমার বিরুদ্ধে লড়ছে। তাহলে আমি গোয়াতে লড়তে পারব না কেন?" মমতার অভিযোগ, "বিজেপির বিরুদ্ধে লড়ছে না কংগ্রেস। ওরা সিদ্ধান্ত নিতে ভয় পাচ্ছে। কংগ্রেস বিজেপিকে সুবিধা করে দিচ্ছে। আমি একজন সাধারণ কর্মী। কিন্তু আমি চাই বিজেপিমুক্ত ভারত।"

নাম না করে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) খোঁচা দিয়ে তৃণমূল নেত্রী বলেন, "বছরের অর্ধেক সময় বিদেশে পড়ে থাকলে কীভাবে লড়বেন? লড়তে হলে, মাটিতে পড়ে থেকে লড়াই করতে হবে।" বাণিজ্য নগরীতে এদিনের অনুষ্ঠানে কার্যত কংগ্রেসের উপর হতাশা উগরে দেন মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। সরাসরি না বললেও, ২০২৪-এ অকংগ্রেসি, অ-বিজেপি জোটের বার্তা দেন তিনি। আঞ্চলিক দলগুলোকে একজোট হওয়ার বার্তা দেন তৃণমূল সুপ্রিমো। 

আরও পড়ুন: ২০২৪-এ Modi-র বিরুদ্ধে প্রধানমন্ত্রী মুখ কে? যা বললেন Mamata

আরও পড়ুন: 'লক্ষ্য BJP-কে বোল্ড আউট করা', মুম্বইয়ে Mamata-র মুখে খেলা হবে 'স্লোগান'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)