পরিচ্ছন্নতায় ১০০ শহরের তালিকায় মাত্র একটি; ঝাড়ু হাতে রাস্তায় নামলেন খোদ যোগী!

দেশের ১০০টি পরিচ্ছন্ন শহরের তালিকায় রাজ্যের একটি মাত্র শহরের নাম। তাও আবার নিতান্তই পিছনের দিকে। এখানেই শেষ নয়, অপরিচ্ছন্নতার তালিকায় প্রথম সারির ১৫টিই তাঁর রাজ্যে। এই পরিস্থিতিতে এবার রাজ্যকে নিজে হাতেই পরিষ্কার করার কাজে নেমে পড়লেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। লখনউ-এর বালো আদ্দর এলাকা থেকেই ঝাড়ু হাতে এই কাজে নেমে পড়লেন তিনি।

Updated By: May 6, 2017, 03:56 PM IST
পরিচ্ছন্নতায় ১০০ শহরের তালিকায় মাত্র একটি; ঝাড়ু হাতে রাস্তায় নামলেন খোদ যোগী!

ওয়েব ডেস্ক : দেশের ১০০টি পরিচ্ছন্ন শহরের তালিকায় রাজ্যের একটি মাত্র শহরের নাম। তাও আবার নিতান্তই পিছনের দিকে। এখানেই শেষ নয়, অপরিচ্ছন্নতার তালিকায় প্রথম সারির ১৫টিই তাঁর রাজ্যে। এই পরিস্থিতিতে এবার রাজ্যকে নিজে হাতেই পরিষ্কার করার কাজে নেমে পড়লেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। লখনউ-এর বালো আদ্দর এলাকা থেকেই ঝাড়ু হাতে এই কাজে নেমে পড়লেন তিনি।

আরও পড়ুন- জানা নেই রায়, রাঁধুনির 'নয়া জীবন' নির্ভয়া কাণ্ডে অভিযুক্ত 'নাবালক'-এর

দিন দুয়েক আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বচ্ছ ভারত মিশনের অধিনে দেশের ১০০টি পরিচ্ছন্ন শহরের তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে দেশের ছোট-বড় প্রায় প্রতিটি রাজ্যের শহরের নাম রয়েছে। কিন্তু, সেই তালিকা থেকে কার্যত বাদ-ই পড়েছে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ। টিমটিম করে জ্বলছে বেনারসের নাম। অন্যদিকে, অপরিচ্ছন্ন শহর ও জেলার যে তালিকা প্রকাশ করা হয়েছে, সেই তালিকায় অবশ্য উত্তরপ্রদেশের ১৫টি জেলা রয়েছে। তাও আবার প্রথম সারিতেই। রিপোর্টে আরও বলা হয়েছে রাজ্যের সবথেকে অপরিচ্ছন্ন এলাকা গোন্ডা।

এই পরিস্থিতিতে নিজের সুনাম ধরে রাখতে এবার ঝাড়ু হাতে রাজ্য পরিষ্কারেই নেমে পড়লেন যোগী। আজ সকালে মন্ত্রীসভার কয়েকজন মন্ত্রীকে নিয়ে সোজা চলে যান লখনউ-এর বালো আদ্দর এলাকায়। সেখান থেকেই কাজ শুরু করেন তিনি।

 

.