Kolkata rape-murder: 'কেউ যদি ইন্দিরার মতো মমতাকে গুলি করে....'! বিতর্কিত পোস্ট, গ্রেফতার ছাত্রী

পুলিসের তরফে জানানো হয়েছে, আরজি করের ঘটনার প্রেক্ষিতে ‘Kirtisocial’ নামে ইনস্টাগ্রাম আইডি থেকে মোট ৩টি পোস্ট করা হয়। যেখানে নির্যাতিতার নাম ও ছবি প্রকাশের পাশাপাশি ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডের মতো করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হত্যা করতে অন্যদের প্ররোচনা দেওয়া হয়।

Updated By: Aug 19, 2024, 04:29 PM IST
Kolkata rape-murder: 'কেউ যদি ইন্দিরার মতো মমতাকে গুলি করে....'! বিতর্কিত পোস্ট, গ্রেফতার ছাত্রী
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিতর্কিত পোস্টের জেরে এবার গ্রেফতার এক পড়ুয়া। সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর নামে বিতর্কিত পোস্ট করায় কৃত্তি শর্মা নামে এক কলেজ ছাত্রীকে তালতলা থানার পুলিস দ্রেফতার করে। রবিবার সন্ধ্যে ৬টা নাগাদ লেকটাউনের এক আবাসন থেকে আটক করা হয় ওই পড়ুয়াকে। এমনকী আরজি করে কান্ডে নির্যাতিতার নাম ও ছবি পোস্টও নাকি করেছিলেন ওই ছাত্রী। 

আরও পড়ুন, Kolkata Doctor Rape And Murder Case: নির্যাতিতার ডায়েরির ছেঁড়া পাতার ছবি আছে তাঁর বাবার কাছে! ভয়ংকর কী আছে সেখানে?

আরজি কর হাসপাতালে ডাক্তারি পড়ুয়াকে যৌন নির্যাতন ও খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। নির্যাতিতার বিচার চেয়ে দেশব্যাপী শুরু হয়েছে আন্দোলন। এই ঘটনাতেই সোশ্যাল মিডিয়ায় ওই পড়ুয়া পোস্ট করেন, ‘ইন্দিরা গান্ধীর মতো মমতা বন্দ্যোপাধ্যায়কে গুলি করুন। আপনি যদি এটি করতে না পারেন তবে আমি নিরাশ করব না।’ পুলিসের দাবি, তাঁর পোস্টগুলি "উস্কানিমূলক" এবং সামাজিক অস্থিরতা উসকে দেওয়ার সম্ভাবনা ছিল ৷

কলকাতা পুলিস এই ঘটনার বিষয়ে একটি বিবৃতি প্রকাশ করে বলেছে, "অভিযুক্তের বিরুদ্ধে একটি অভিযোগ পাওয়া গিয়েছে, যার ইনস্টাগ্রাম আইডি 'কৃতিসোশ্যাল', যিনি আরজি কর হাসপাতালের সাম্প্রতিক ঘটনা সম্পর্কিত তিনটি ইনস্টাগ্রাম পোস্ট করেছিলেন ৷ তার মধ্যে নির্যাতিতার পরিচয় ও ছবি পোস্ট, বাংলার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য এবং হুমকি-সহ দুটি পোস্ট শেয়ার করা হয়েছে এবং এই পোস্টগুলি সামাজিক অস্থিরতা সৃষ্টি করতে পারে।"

এমনকী ওই পোস্টের স্ক্রিনশট শেয়ার করে এক্স হ্যান্ডেলে কুণাল ঘোষ লেখেন, ‘এবার কি ঘুরিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাণনাশের বার্তা বাজারে ছাড়া শুরু?’ কলকাতা পুলিস আরজি করে ধর্ষণ-খুনের ঘটনা সম্পর্কিত সোশ্যাল মিডিয়া পোস্টে ব্যাপক নজরদারি শুরু করেছে। তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়ের কাছেও সমন পাঠানো হয় কারণ তিনি প্রকাশ্যে সিবিআইকে কলকাতা পুলিস কমিশনারকে জিজ্ঞাসাবাদ করার দাবি করেছিলেন। গুজব ছড়ানো এবং ভিকটিমের পরিচয় প্রকাশ করার অভিযোগে পুলিস প্রাক্তন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় এবং দুই বিশিষ্ট চিকিৎসককেও সমন জারি করেছে।

আরও পড়ুন, R G Kar Incident: আরজিকর কাণ্ডে গুজব ছড়ানোর অভিযাগ, লালবাজারে ঢোকার আগে কী বললেন ডা কুণাল সরকার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.