Congress | AAP: ইন্ডিয়া জোটের বড় খবর, গলল বরফ! হাত মেলাল আপ ও কংগ্রেস...

'দু'দলের মধ্যে পারস্পরিক আলোচনার ভিত্তিতেই এই সিদ্ধান্ত', জানালেন কংগ্রেস নেতা পবনকুমার বনশাল।

Updated By: Jan 19, 2024, 07:42 PM IST
Congress | AAP: ইন্ডিয়া জোটের বড় খবর, গলল বরফ! হাত মেলাল আপ ও কংগ্রেস...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চব্বিশে লোকসভা ভোটে আসন সমঝোতা নিয়ে কথাবার্তা চলছিলই। চণ্ডীগড় পুরসভায় মেয়র নির্বাচনে এবার জোট বাঁধল আপ ও কংগ্রেস। কীভাবে? 'দু'দলের মধ্যে পারস্পরিক আলোচনার ভিত্তিতেই এই সিদ্ধান্ত', জানালেন কংগ্রেস নেতা পবনকুমার বনশাল।

আরও পড়ুন:  Mayawati: জোটে 'না', লোকসভায় 'একলা চলো' নীতিতে মায়াবতী!

ঘটনাটি ঠিক কী? আর বেশি দেরি নেই। চণ্ডীগড় পুরসভায় এবার মেয়র, সিনিয়র ডেপুটি ও ডেপুটি মেয়র পদে নির্বাচন হবে। সেই নির্বাচনে একসঙ্গে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে আপ ও কংগ্রেস।

কংগ্রেস নেতা পবনকুমার বনশাল সংবাদসংস্থা এএনআই-কে জানিয়েছেন, চণ্ডীগড় পুরসভার মেয়র পদে প্রার্থী দেবে আপ। সিনিয়র ডেপুটি মেয়র ও মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবে কংগ্রেস। তাঁর কথায়, জাতীয় স্তরে বিভিন্ন ইস্যুতে দু'দলের মধ্যে পারস্পরিক বোঝাপড়া রয়েছে এবং গণতন্ত্রকে বাঁচাতে অন্য দলগুলির সঙ্গে সহমতে পৌঁছেছে।

কংগ্রেস নেতার আরও বক্তব্য, 'লোকসভা ভোটের দেরি আছে। তার আগে পুরসভায় ভোট হবে। আমাদের আলোচনা চলছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে,  আপ মেয়র পদে ও কংগ্রেস সিনিয়র ডেপুটি মেয়র ও ডেপুটি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবে। আমাদের ইন্ডিয়া জোটের প্রার্থীই সংখ্যাগরিষ্ঠতা পাবে'।

এদিকে চব্বিশের লোকসভা জোটের প্রস্তাব প্রত্যাখান করল বহুজন সমাজ পার্টি। একলা চলো' নীতি ঘোষণা করলেন দলের সুপ্রিমো মায়াবতী।  ইন্ডিয়া জোট বা এনডিএ জোট দুইয়ের থেকেই সমদূরত্ব বজায় রাখবে বিএসপি। কেন? মায়াবতীর মতে, দুই জোটেরই অধিকাংশ দল দরিদ্রদের স্বার্থ বিরোধী এবং তারা জাতিভেদ এবং সাম্প্রদায়িকতার রাজনীতি করে। নির্বাচন পরবর্তী জোটের সম্ভাবনা অবশ্য নাকচ করে দেননি তিনি।

আরও পড়ুন:  Ram Mandir | Ayodhya: অযোধ্যায় রামলালার প্রাণ প্রতিষ্ঠা, যে সব রাজ্যে মদে 'না'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.