দর-কষাকষির মেয়াদ শেষ; ভোটের ফলাফলের জন্য প্রহর গুনছে ঝাড়খণ্ড

বিধানসভার মোট ৮১টি আসনের সংখ্যাগরিষ্ঠতা অর্জনে দরকার ৪১ জন বিধায়ক। ‘ম্যাজিক ফিগার’ নিশ্চিত করতে বিজেপি আর অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়নের জোট সব রকম চেষ্টা চালাচ্ছে।

Edited By: সুদীপ দে | Updated By: Dec 22, 2019, 11:00 PM IST
দর-কষাকষির মেয়াদ শেষ; ভোটের ফলাফলের জন্য প্রহর গুনছে ঝাড়খণ্ড

নিজস্ব প্রতিবেদন: ৩০ নভেম্বর থেকে পাঁচ দফায় বিধানসভা ভোট হয়েছে ঝাড়খণ্ডে রাত ফুরলেই যার ফল ঘোষণা হবে। ২৩ ডিসেম্বর, সোমবার ফল ঘোষণার আগে রীতিমতো চাপা উত্তেজনায় প্রহর গুনছে রাজ্যের সব রাজনৈতিক দল।

ঝাড়খণ্ডে মোট ৮১টি বিধানসভা আসন রয়েছে। এই রাজ্যেও ক্ষমতায় রয়েছে বিজেপি। বিজেপির সঙ্গে জোট সঙ্গী হিসাবে রয়েছে অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়ন। ওই রাজ্যে বিজেপির দখলে রয়েছে মোট ৩৫টি আসন ও অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়নের দখলে রয়েছে ১৭ টি আসন। বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে কোমর বাঁধছে কংগ্রেস ও ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম)।

আরও পড়ুন: 'ধর্মের ভিত্তিতে ভারতীয় নাগরিকত্ব হয় না', মোদীকে পাল্টা জবাব প্রকাশ কারাতের

বিধানসভার মোট ৮১টি আসনের সংখ্যাগরিষ্ঠতা অর্জনে দরকার ৪১ জন বিধায়ক। ‘ম্যাজিক ফিগার’ নিশ্চিত করতে বিজেপি আর অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়নের জোট সব রকম চেষ্টা চালাচ্ছে। ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বর্তমান সুপ্রিমো বিরোধী মহাজোটের মুখ্যমন্ত্রী পদ-প্রার্থী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনও তৈরি। তবে ঝাড়খণ্ডে গদি উলটে দিতে শরদ পাওয়ারের ‘পাওয়ার প্লে’ বিজেপি জোট শিবিরকে কতটা ধাক্কা দিতে পারে, এখন শুধু সেটাই দেখার অপেক্ষা।

.