জিরো উন্নয়ন! মোদী সরকার টু-এর একশো দিন পূর্ণ নিয়ে রাহুলের কটাক্ষ

প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী জানান, এই একশো দিনে গণতন্ত্রকে ধ্বংস করা হয়েছে। কৃষকদের শ্বাসরোধ করা হচ্ছে

Updated By: Sep 8, 2019, 05:00 PM IST
জিরো উন্নয়ন! মোদী সরকার টু-এর একশো দিন পূর্ণ নিয়ে রাহুলের কটাক্ষ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আজ একশো দিন পূর্ণ করেছে মোদী সরকার টু। সকাল থেকেই বিজেপির অফিসিয়াল টুইটারে গত একশো দিনের কাজ তুলে ধরা হচ্ছে। যার মধ্যে অন্যতম জম্মু-কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ রদ, ওই রাজ্যকে ভাগ করে দুটি কেন্দ্র শাসিত অঞ্চল তৈরি করা, তিন তালাক বিরোধী আইন, কড়া সন্ত্রাস বিরোধী আইন নিয়ে আসা প্রভৃতি। তবে, রাহুল গান্ধী তুলে ধরলেন অন্য খতিয়ান। আজ টুইটে দ্বিতীয় মোদী সরকারের একশো দিন কাটানোকে বললেন, “একশো দিন, কোনও উন্নয়ন নেই।”

প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী জানান, এই একশো দিনে গণতন্ত্রকে ধ্বংস করা হয়েছে। কৃষকদের শ্বাসরোধ করা হচ্ছে। বিধ্বস্ত অর্থনীতিকে তুলে ধরতে যে উদ্যোগে প্রয়োজন, তার কোনও পরিকল্পনা নেই। মিডিয়াকেও একহাত নেন রাহুল গান্ধী। তবে, হরিয়ানা দলের নির্বাচনী প্রচারে গিয়ে নরেন্দ্র মোদী বলেন, নির্বাচনে হেরে গিয়ে এখন নিশ্চুপ বিরোধীরা। উলটে কংগ্রেস যে নেতৃত্বহীনতায় ভুগছে, তা নিয়ে কটাক্ষ করেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুন- অনুপ্রবেশকারীদের ভারতে কোনও জায়গা নেই, অসমের মাটিতে দাঁড়িয়ে বললেন অমিত শাহ

সম্প্রতি লোকসভা নির্বাচনে বিজেপি একাই ৩০০ বেশি আসন জেতে। মোদী সরকার প্রথম ইনিংসে নোটবন্দি, জিএসটির মতো বড় সিদ্ধান্ত নিলেও, তার নেতিবাচক প্রভাব পড়ে দেশের অর্থনীতিতে। এমনটা মনে করছেন বিশেষজ্ঞরায়। চলতি অর্থবর্ষে দ্বিতীয় ত্রৈমাসিকে জিডিপি হার দাঁড়ায় ৫ শতাংশে। ব্যাঙ্ক ব্যবস্থায় ব্যাপক মন্দ সৃষ্টি হয়েছে। নগদ ঘাটতি দেখা গিয়েছে বাজারে। ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক নয় আর্থিক সংস্থাগুলিকে চাঙ্গা করতে একাধিক পদক্ষেপ করে মোদী সরকার। 

.