শিবসেনাকে কংগ্রেস নেতার গিনিস খোঁচা

"অসংখ্যবার মহারাষ্ট্র সরকার থেকে শিবসেনা সমর্থন প্রত্যাহার করে নেওয়ার কথা ঘোষণা করায়" তাদের নাম কী গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে অন্তর্ভূক্ত করা উচিত, একথা জানিয়ে গিনিস কর্তৃপক্ষকে চিঠি লিখলেন সেরাজ্যের কংগ্রেস নেতা নীতিশ নারায়ণ রাণে। পাশাপাশি ওই চিঠিতে তিনি এও উল্লেখ করেছেন যে, এই ধরনের রেকর্ড বিশ্বে এই প্রথম দেখা গেল। কংগ্রেসকর্মী হিসাবে শিবসেনার প্রতি নীতিশের এই চরম তীর্যক রসিকতা ইতিমধ্যেই নজর কেড়েছে দেশের রাজনৈতিক মহলের। তবে উদ্ধব ঠাকরের দলও এর উত্তর দিয়েছে।

Updated By: Jun 16, 2017, 08:30 PM IST
শিবসেনাকে কংগ্রেস নেতার গিনিস খোঁচা

ওয়েব ডেস্ক: "অসংখ্যবার মহারাষ্ট্র সরকার থেকে শিবসেনা সমর্থন প্রত্যাহার করে নেওয়ার কথা ঘোষণা করায়" তাদের নাম কী গিনিস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে অন্তর্ভূক্ত করা উচিত, একথা জানিয়ে গিনিস কর্তৃপক্ষকে চিঠি লিখলেন সেরাজ্যের কংগ্রেস নেতা নীতিশ নারায়ণ রাণে। পাশাপাশি ওই চিঠিতে তিনি এও উল্লেখ করেছেন যে, এই ধরনের রেকর্ড বিশ্বে এই প্রথম দেখা গেল। কংগ্রেসকর্মী হিসাবে শিবসেনার প্রতি নীতিশের এই চরম তীর্যক রসিকতা ইতিমধ্যেই নজর কেড়েছে দেশের রাজনৈতিক মহলের। তবে উদ্ধব ঠাকরের দলও এর উত্তর দিয়েছে।

 

 

শিবসেনার মুখপাত্র মনীষা খাড়ে বলেছেন, নীতিশ রাজনীতিতে নেহাতই শিশু। তিনি জানেন না ইতিমধ্যেই ২০১০ সালে রক্তদান শিবিরের মাধ্যমে একদিনে সর্বাধিক পরিমান রক্ত (২৪,২০০ বোতল) জোগাড় করে দেওয়ার বিশ্ব রেকর্ডটি শিবসেনার ঝুলিতেই। ফলে, শিবসেনার সম্পর্কে এসব বলার আগে তার ইতিহাসটা জানা উচিত।

উল্লেখ্য, শিবসেনা-বিজেপি উভয়েই এনডিএ জোটে থাকলেও দুই দলের সম্পর্ক নিকট অতীতে বারংবার তলানিতে পৌঁছেছে। এমনকি, মহারাষ্ট্রের পুর ও পঞ্চায়েত ভোটের আগে জোট ছিন্ন করে পৃথকভাবে লড়েছে দুই দলই। বহুবার উদ্ধব ঠাকরে ও তাঁর দলের পক্ষে বিজেপির সঙ্গে ভবিষ্যতে জোটের জন্য আগ্রহ দেখান হবে না, এমন বার্তাও দেওয়া হয়েছে এবং বলা হয়েছে তারা রাজ্য ও কেন্দ্রের জোট থেকে বেরিয়ে আসার হুমকিও শোনা গিয়েছে। কিন্ত এখনও পর্যন্ত তাদের জোট অটুটই রয়েছে রাজ্য ও কেন্দ্র স্তরে। (আরও পড়ুন- কাশ্মীরে নতুন করে শুরু সংঘর্ষ, বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা)

.