সিপিএমের শিক্ষামন্ত্রীর আরএসএস-যোগ, অভিযোগ কংগ্রেসের

Updated By: Oct 27, 2017, 04:22 PM IST
সিপিএমের শিক্ষামন্ত্রীর আরএসএস-যোগ, অভিযোগ কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: কেরলের শিক্ষামন্ত্রীর সঙ্গে সংঘের যোগ রয়েছে বলে অভিযোগ করলেন কংগ্রেস বিধায়ক অনিল অক্কারা। তাঁর দাবি, কম বয়সে আরএসএস করতেন বাম সরকারের শিক্ষামন্ত্রী সি রবীন্দ্রনাথ। এমনকি এবিভিপির হয়ে মনোনয়নও জমা দিয়েছিলেন তিনি।

ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ''কম বয়সে চেরানাল্লুরে আরএসএস-এর শাখা সদস্য ছিলেন শিক্ষামন্ত্রী সি রবীন্দ্রনাথ। ত্রিশূরের সেন্ট টমাস কলেজের ছাত্র সংসদের নির্বাচনে সঙ্ঘের ছাত্র সংগঠন এবিভিপি-র হয়ে মনোনয়নও জমা দিয়েছিলেন। ওই কলেজেই আবার পড়তেন কেরলের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইএমএস নাম্বুরিপাদ। এসবই সত্যি হলে আর কি দেখার বাকি থাকল?''     

এব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি কেরলের শিক্ষামন্ত্রী। তাঁর অফিসের তরফে জানান হয়েছে, ফেসবুক পোস্টের ভিত্তিতে কোনও মন্তব্য করে বিতর্ক বাড়াতে চান না সি রবীন্দ্রনাথ। তবে কংগ্রেস বিধায়কের ফেসবুক পোস্ট নিয়ে জল্পনা শুরু হয়েছে কেরলে। 

আর এই বিতর্কের আবহেই কেরলে সরকারি বিদ্যালয়গুলিতে আবার বিনামূল্যে বই বন্টন করেছে আরএসএস। সেইসব বইতে ইতিহাস বিকৃত করার অভিযোগও উঠেছে বাম শাসিত এই রাজ্যে। পাশাপাশি রাজ্যের স্কুলগুলিতে জনসঙ্ঘের অন্যতম প্রতিষ্ঠাতা দীনদয়াল উপাধ্যায়ের জন্মবার্ষিকী পালনের জন্য কেন্দ্রের নির্দেশিকা নিয়েও ইতিমধ্যেই বিরোধী কংগ্রেসের প্রশ্নের মুখে কেরল সরকার। কংগ্রেসের দাবি, কেন্দ্রীয় এই নির্দেশিকা রাজ্যের স্কুলগুলিতে পাঠিয়েছে কেরল সরকারই। কিন্তু পিনারাই বিজয়ন প্রশাসনের মতে, এই ধরনের কোনও নির্দেশকা তারা মোটেই পাঠায়নি।  

উল্লেখ্য, ত্রিশূর জেলার পড়ুক্কড় কেন্দ্র থেকে তিনবার বিধায়ক হয়েছে রবীন্দ্রনাথ। তবে এবারই প্রথমবার মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন রসায়নের এই অধ্যাপক। কেরল সরকারের ওয়েবসাইট বলছে, সেন্ট টমাস কলেজে রসায়ন বিভাগে অধ্যাপনা করেছেন সি রবীন্দ্রনাথ। বর্তমানে তিনি অবসরপ্রাপ্ত। কেরলের শাস্ত্র সাহিত্য পরিষদের সদস্য ছিলেন তিনি। 

আরও পড়ুন, ''আমায় বাঁচাও'', আর্তি 'লাভ জিহাদে'র শিকার কেরলের তরুণীর

.