রাফাল ইস্যুতে সংসদের অনেক সময় নষ্ট হয়েছে, ক্ষমা চাওয়া উচিত কংগ্রেসের: অমিত শাহ

বৃহস্পতিবারের রায় কংগ্রেসের কাছে মুখের উপর জবাব বলে ব্যাখ্যা করেন অমিত শাহ। কংগ্রেস ছাড়াও অন্যান্য বিরোধী দলগুলিকেও কাঠগড়ায় দাঁড় করান তিনি। তাঁর কথায়, লোকসভা নির্বাচনের সময় রাফাল ইস্যু নিয়ে মিথ্যে এবং বিদ্বেষপূর্ণ প্রচার চালিয়ে গেছে বিরোধীরা

Updated By: Nov 14, 2019, 06:46 PM IST
রাফাল ইস্যুতে সংসদের অনেক সময় নষ্ট হয়েছে, ক্ষমা চাওয়া উচিত কংগ্রেসের: অমিত শাহ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাফাল ইস্যু তুলে দিনের পর দিন সময় নষ্ট করা হয়েছে সংসদে। ওই সময়ে আরও জনকল্যাণমূলক কাজ করা যেতে পারত। এর জন্য কংগ্রেসকে ক্ষমা চাওয়া উচিত। বললেন বিজেপি সভাপতি তথা স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাফাল দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টের রায়ের পুনর্বিবেচনার আবেদন বৃহস্পতিবার খারজি করে দেয় প্রধান বিচারপতি গগৈয়ের ৩ সদস্যের বেঞ্চ। তদন্ত নিষ্প্রয়োজন বলে জানায় সুপ্রিম কোর্ট।

বৃহস্পতিবারের রায় কংগ্রেসের কাছে মুখের উপর জবাব বলে ব্যাখ্যা করেন অমিত শাহ। কংগ্রেস ছাড়াও অন্যান্য বিরোধী দলগুলিকেও কাঠগড়ায় দাঁড় করান তিনি। তাঁর কথায়, লোকসভা নির্বাচনের সময় রাফাল ইস্যু নিয়ে মিথ্যে এবং বিদ্বেষপূর্ণ প্রচার চালিয়ে গেছে বিরোধীরা। এর জন্য দেশের মানুষের কাছে ক্ষমা চাওয়া উচিত। কেন্দ্রীয়মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ আবার রাহুল গান্ধীকেই নির্দিষ্টভাবে কাঠগড়ায় দাঁড় করান। নানা নথি তুলে বলেন, বিভিন্ন সময়ে রাফাল নিয়ে ভিন্ন তথ্য পেশ করেন রাহুল গান্ধী। ফ্রান্সের প্রাক্তন প্রেসিডেন্ট ওলাঁদ এবং বর্তমান প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ‘মিথ্যেবাদী’ বলে প্রতিপন্ন করেছিলেন রাহুল গান্ধী।

আরও পড়ুন- ‘হিন্দু রাষ্ট্র’ তৈরিতে সুপ্রিম কোর্টের অবদান! প্রধানমন্ত্রীর ভুয়ো চিঠি ঘুরছে বাংলাদেশে, কড়া নিন্দা ভারতের

তবে, এদিনের রায় নিয়ে রাহুল গান্ধীর প্রতিক্রিয়া, রাফাল নিয়ে বিজেপি মিথ্যে প্রচার করছে। টুইটে তিনি বলেন, রাফাল দুর্নীতির তদন্তে অনেক দরজা খুলে গেল বিচারপতি জোশেফের রায়ে। তাঁর রায়ের কোটেশন উদ্ধৃত করে যৌথ সংসদীয় কমিটির তদন্ত দাবি করেন রাহুল গান্ধী।

.