মমতার শর্তে এখনও নিরুত্তর কংগ্রেস

ইউপিএ থেকে সমর্থন প্রত্যাহারের পর তৃণমূলের সিদ্ধান্ত পুনর্বিবেচনা নিয়ে জাতীয় রাজনীতিতে টানাপোড়েন অব্যাহত। কংগ্রেস এবং তৃণমূল দুপক্ষই এখনও পর্যন্ত নিজেদের অবস্থানে অনড়। সমর্থন তুলে নেওয়ার কথা ঘোষণা করলেও সমঝোতার একটা রাস্তা খোলা রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Updated By: Sep 20, 2012, 12:40 PM IST

ইউপিএ থেকে সমর্থন প্রত্যাহারের পর তৃণমূলের সিদ্ধান্ত পুনর্বিবেচনা নিয়ে জাতীয় রাজনীতিতে টানাপোড়েন অব্যাহত। কংগ্রেস এবং তৃণমূল দুপক্ষই এখনও পর্যন্ত নিজেদের অবস্থানে অনড়। সমর্থন তুলে নেওয়ার কথা ঘোষণা করলেও সমঝোতার একটা রাস্তা খোলা রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের কাছে তিনটি শর্ত রেখেছেন তিনি। কেন্দ্র ডিজেলের দাম লিটারে তিন থকে চার টাকা কমালে, এফডিআই প্রত্যাহার করলে এবং ১২ টি সিলিন্ডারে ভর্তুকি দিতে রাজি থাকলে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন তৃণমূলনেত্রী।
কিন্তু তাঁর মঙ্গলবার রাতের ঘোষণার পর অনেকটা সময় পেরিয়ে গেলেও, এখনও নিরুত্তর কংগ্রেস। প্রধানমন্ত্রী বা সোনিয়া গান্ধী কেউই নরম মনোভাব দেখাননি। অথচ কালই শেষ হচ্ছে ৭২ ঘণ্টার সময়সীমা। মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো কাল দুপুরেই তৃণমূলের কেন্দ্রীয় মন্ত্রীরা প্রধানমন্ত্রীর কাছে ইস্তফা দেবেন। কিন্তু এখনও অচলাবস্থা কাটার কোনও ইঙ্গিত মেলেনি।

.