করোনার সংক্রমণে চিন্তার কারণ দেশের ৬০ জেলা, সাত রাজ্যকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেন, যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে গুজব ছড়াবে। অনেকের মনে হতে পারে টেস্ট করা চলবে না। এরকম এক অবস্থায় মানুষকে সতর্ক করতে হবে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Sep 23, 2020, 09:01 PM IST
করোনার সংক্রমণে চিন্তার কারণ দেশের ৬০ জেলা, সাত রাজ্যকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা সংক্রমণ ৫৬ লাখ পার করেছে। তবে প্রধানমন্ত্রী আজ সাত রাজ্যের সঙ্গে করোনা নিয়ে বৈঠকে জানিয়েছেন, দেশের মাত্র ৬০ জেলা এখন চিন্তার কারণ।

আরও পড়ুন-করোনা পরিস্থিতির ক্ষতি সামলাতে সিদ্ধান্ত, ব্যয় সঙ্কোচের সময়সীমা বাড়াল রাজ্য

করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত নিয়ে বুধবার দেশের সাতটি রাজ্যের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি বলেন, 'দেশে সতাশোরও বেশি জেলা রয়েছে। এর মধ্যে ৬০টি জেলা এখন চিন্তার কারণ। ওইসব জেলা সাত রাজ্যের অন্তর্গত।' এনিয়ে ওইসব রাজ্যকে সতর্ক করেন প্রধানমন্ত্রী।

বুধবারের বৈঠকে ছিলেন মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি ও পঞ্জাবের মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীরা। প্রধানমন্ত্রীর ওই সাত রাজ্যকে পরামর্শ, সাত দিন ধরে ওইসব জেলা বা ব্লক স্তরে মানুষের সঙ্গে কথা বলুন। বোঝার চেষ্টা করুন, কীভাবে তারা করোনা মোকাবিলায় সতর্কতা অবলম্বন করছে।

আরও পড়ুন-অসাংবিধানিক ভাবে পাস হয়েছে কৃষি বিল; সাক্ষর করবেন না, রাষ্ট্রপতির কাছে দরবার বিরোধীদের

দেশের অধিকাংশ করোনা রোগীই উপসর্গহীন। ফলে বিপদ বেড়েছে। এরকম অবস্থায় প্রশাসনের উচিত সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ বাড়ানো। প্রধানমন্ত্রী বলেন, যেভাবে সংক্রমণ বাড়ছে তাতে গুজব ছড়াবে। অনেকের মনে হতে পারে টেস্ট করা চলবে না। এরকম এক অবস্থায় মানুষকে সতর্ক করতে হবে। টেস্ট, ট্রেসিং ও ট্রিটমেন্টের ওপরে জোর দিতে হবে আমাদের। সঙ্গে চালাতে হবে নজরদারিও।