করোনা পরিস্থিতির ক্ষতি সামলাতে সিদ্ধান্ত, ব্যয় সঙ্কোচের সময়সীমা বাড়াল রাজ্য

গত ২ এপ্রিল বিভিন্ন দফতরের খরচে রাশ টানার পাশাপাশি নতুন কোনও প্রকল্প হাতে নেওয়ার ক্ষেত্রেও বিধিনিষেধ আরোপ করেছিল রাজ্যের অর্থ দফতর।

Reported By: সুতপা সেন | Updated By: Sep 23, 2020, 05:56 PM IST
করোনা পরিস্থিতির ক্ষতি সামলাতে সিদ্ধান্ত, ব্যয় সঙ্কোচের সময়সীমা বাড়াল রাজ্য
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ব্যয় সঙ্কোচের সময়সীমা বাড়াচ্ছে রাজ্য। ৩১ মার্চ পর্যন্ত ব্যয় সঙ্কোচন বহাল রাখার কথা জানিয়েছে নবান্ন। এর আগে তিরিশে সেপ্টেম্বর পর্যন্ত ব্যয় সঙ্কোচনের  কথা জানানো হয়েছিল। ফলে মার্চ পর্যন্ত অতিরিক্ত খরচ থেকে বিরত থাকবে রাজ্য প্রশাসন। একান্ত প্রয়োজনীয় ছাড়া, অন্যান্য ব্যয়ে রাশ বহাল থাকবে।  

গত ২ এপ্রিল বিভিন্ন দফতরের খরচে রাশ টানার পাশাপাশি নতুন কোনও প্রকল্প হাতে নেওয়ার ক্ষেত্রেও বিধিনিষেধ আরোপ করেছিল রাজ্যের অর্থ দফতর। এ ক্ষেত্রে ১২ দফার নির্দেশ দেওয়া হয়। পরিস্থিতি সামাল দিতে যে কোনও খরচের ক্ষেত্রে অর্থ দফতরের আগাম অনুমতি বাধ্যতামূলক করা হয়েছিল। 

আরও পড়ুন:  কোভিড আক্রান্ত TMC নেতাকে প্লাজমা দিতে ছুটে গেলেন CPM নেতা

তবে সেই নির্দেশে সরকারের সামাজিক সুরক্ষা প্রকল্পের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছিল। এই বিজ্ঞপ্তির মেয়াদ প্রথমে ৩০ জুন ও পরে সেটা বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়। 
করোনা পরিস্থিতি এখনও যথেষ্ট উদ্বেগজনক। ফলে সেই কথা মাথায় রেখে করোনা মোকাবিলায় সরকারি খরচে রাশ টানার এই বিজ্ঞপ্তি আগামী বছর ৩১ মার্চ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হল। মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়েছে রাজ্য অর্থ দফতর।

Tags:
.