Coromandel Express Accident: 'যান্ত্রিক ত্রুটি ছিল না', জানালেন অভিশপ্ত রাতে বরাতজোরে বেঁচে যাওয়া করমণ্ডলের চালক

জানা গিয়েছে শালিমার থকে যাত্রা শুরু করার পরে খড়গপুর স্টেশনে নেমে যান চালক আরকে মন্ডল। সেখান থকে অন্য চালক এগিয়ে যান ট্রেন নিয়ে। খড়গপুরের রানিং রুমে ছিলেন তিনি। খড়গপুরে তিনি জানিয়েছেন ট্রেনে তিনি কোনও টেকনিকাল সমস্যা দেখেননি। ভয়াবহ দুর্ঘটনায় ভেঙে, দুমড়ে মুচড়ে গিয়েছে করমণ্ডল এক্সপ্রেসের একাধিক বগি। হতাহত হয়েছেন বহু যাত্রী। 

Updated By: Jun 3, 2023, 02:12 PM IST
Coromandel Express Accident: 'যান্ত্রিক ত্রুটি ছিল না', জানালেন অভিশপ্ত রাতে বরাতজোরে বেঁচে যাওয়া করমণ্ডলের চালক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুর্ঘটনাগ্রস্থ করমণ্ডল এক্সপ্রেস নিয়ে কলকাতা থেকে যাত্রা শুরু করেছিলেন আরকে মন্ডল। শুক্রবার রাতেই ওড়িশার বালাসোর থেকে একটু দূরে ভয়াবহ দুর্ঘটনা হয়। তিনটি ট্রেনের ধাক্কায় ইতিমধ্যেই মৃত ২৬১ জন, আহত ৬৫০ জনেরও বেশি। কিন্তু ভাগ্যের বশে বেছে গেলেন চালক আরকে মন্ডল।

জানা গিয়েছে শালিমার থকে যাত্রা শুরু করার পরে খড়গপুর স্টেশনে নেমে যান চালক আরকে মন্ডল। সেখান থকে অন্য চালক এগিয়ে যান ট্রেন নিয়ে। খড়গপুরের রানিং রুমে ছিলেন তিনি। খড়গপুরে তিনি জানিয়েছেন ট্রেনে তিনি কোনও টেকনিকাল সমস্যা দেখেননি।

তিনি জানিয়েছেন, ‘আমি খড়গপুরে নেমে গিয়েছিলাম। ট্রেন চালানোর সময় আমি কোনও যান্ত্রিক সমস্যা লক্ষ্য করিনি। সব কিছু নরমাল ছিল’।

ভয়াবহ দুর্ঘটনায় ভেঙে, দুমড়ে মুচড়ে গিয়েছে করমণ্ডল এক্সপ্রেসের একাধিক বগি। হতাহত হয়েছেন বহু যাত্রী। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব দুর্ঘটনাস্থলে পৌঁছন সকাল ৮টা নাগাদ। তার কিছুঘণ্টা পরেই ওড়িশার দুর্ঘটনাস্থলে যান বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: Coromandel Express Accident: মৃত্যুপুরী বালেশ্বর! দুর্ঘটনায় আহতদের বাঁচাতে স্থানীয়দের রক্তদান

তিনি বলেন,  'আমার সঙ্গে রেলমন্ত্রী আছেন, বালেশ্বরের ডি এম আছেন। রয়েছেন কলকাতা পুলিস কমিশনারও এবং কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। এখন রাজনীতি করার সময় নয়। তাড়াতাড়ি আহতদের উদ্ধার করে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা প্রয়োজন। আমিও তিন বার রেলমন্ত্রী ছিলাম। এখনও পর্যন্ত আমার দেখা সবথেকে বড় দুর্ঘটনা এটা। এর আগে বিহারে হয়েছিল। আমার সময়েও হয়েছিল সেটা সিবিআইকে তদন্ত করতে দিয়েছিলাম। আজ পর্যন্ত রিপোর্ট পাইনি।'  

আরও পড়ুন: Coromandel Express Accident: LHB কামরা ছিল না বলেই কি দেশলাইয়ের বাক্সের মতো উড়ে যায় করমণ্ডল এক্সপ্রেস?

দুর্ঘটনার পরই একাধিক হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। হাওড়ার হেল্পলাইন নম্বর - ০৩৩ ২৬৩৮২২১৭, খড়গপুরের হেল্পলাইন নম্বর - ৮৯৭২০৭৩৯২৫, ৯৩৩২৩৯২৩৩৯, বালেশ্বরের হেল্পলাইন নম্বর - ৮২৪৯৫৯১৫৫৯, ৭৯৭৮৪১৮৩২২, শালিমারের হেল্পলাইন নম্বর - ৯৯০৩৩৭০৭৪৬, চেন্নাইয়ের হেল্পলাইন নম্বর - ০৪৪ ২৫৩৩০৯৫২/০৪৪-২৫৩৩০৯৫৩/০৪৪-২৫৩৫৪৭৭১, ভদ্রক- ৮৪৫৫৮৮৯৯০০, কেওনঝড় রোড- ৮৪৫৫৮৮৯৯০৬, কটক- ৮৪৫৫৮৮৯৯১৭, ভুবনেশ্বর- ৮৪৫৫৮৮৯৯২২, খুরদা রোড- ৬৩৭০১০৮০৪৬।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.