করোনা আতঙ্কে রেকর্ড পতন শেয়ার বাজারে, ১০ হাজারের নীচে নিফটি

বৃহস্পতিবার, সেনসেক্স এবং নিফটিও তার ব্যতিক্রম রইল না। বাজার খুলতেই সেনসেক্স এক ধাক্কায় পড়ল ২৫০০ পয়েন্ট। ৩৩ হাজারে নেমে এসেছে বম্বে স্টক এক্সচেঞ্জ

Updated By: Mar 12, 2020, 11:56 AM IST
করোনা আতঙ্কে রেকর্ড পতন শেয়ার বাজারে, ১০ হাজারের নীচে নিফটি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রায় সব সেক্টরের শেয়ার দর ৫২ সপ্তাহের সবচেয়ে নীচে পৌঁছেছে। গত ২ মাসে ৪০ শতাংশ পর্যন্ত শেয়ার দর নেমেছে। আরও একটি তথ্য, ২০১৮ সালের মার্চ মাসের পর এই প্রথম নিফটি ১০ হাজারের নীচে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) করোনাকে মহামারী বলে ঘোষণা করার পর বিশ্বের এমন কোনও শেয়ার সূচক নেই, যে রক্তাক্ত হয়েছে।

বৃহস্পতিবার, সেনসেক্স এবং নিফটিও তার ব্যতিক্রম রইল না। বাজার খুলতেই সেনসেক্স এক ধাক্কায় পড়ল ২৫০০ পয়েন্ট। ৩৩ হাজারে নেমে এসেছে বম্বে স্টক এক্সচেঞ্জ। নিফটি পড়েছে ৭০০ পয়েন্টের বেশি।  এশিয়া বাজারে নিকি (জাপান) ৬০০ পয়েন্ট, স্ট্রেট টাইমস (সিঙ্গাপুর) ১০৮ পয়েন্ট, হ্যাং সেং (হংকং) ৯৬২ পয়েন্ট, কপসি (দক্ষিণ কোরিয়া) ৫৭ পয়েন্ট পড়ে।

আরও পড়ুন- দিল্লিতে কীভাবে দ্রুত হিংসা ছড়ালো, সংসদে ব্যাখ্যা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ডলার নিরিখে টাকারও রেকর্ড পতন হয়েছে। ৭৪ টাকা দাম দাঁড়িয়েছে প্রতি ডলারের। অপরিশোধিত তেলের দর নতুন করে ৫ শতাংশ পড়েছে। বিশ্বজুড়ে করোনা আতঙ্কে জুবুথুবু অর্থনীতি। চিন, জাপান, ইতালি, ইরান, আমেরিকা-সহ একাধিক দেশে করোনার ব্যাপক প্রভাব পড়ে। এক লাখের উপর বেশ মানুষ আক্রান্ত। মৃত্যু ছাড়িয়েছে সাড়ে ৪ হাজারের বেশি। করোনায় থাবায় বাদ পড়েনি ভারতও। এখনও পর্যন্ত ৬৪ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুর খবর মেলেনি।

.