দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ পার, একদিকে রেকর্ড সংক্রমণ ২৭,১১৪ জনের

মহারাষ্ট্র-সহ দেশের কয়েকটি রাজ্যে করোনা সংক্রমণ ক্রমশ গুরুতর আকার ধারন করছে

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 11, 2020, 02:07 PM IST
দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ পার, একদিকে রেকর্ড সংক্রমণ ২৭,১১৪ জনের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ মারাত্মক আকার নেবে বছরের শেষদিকে। এমনটাই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। কিন্তু তার আগেই লাফিয়ে বাড়াছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হলেন ২৭,১১৪ জন। একদিনে এটি এখনও পর্যন্ত রেকর্ড।

আরও পড়ুন-'কোমরে জোর নেই, আবার এনকাউন্টার নিয়ে প্রশ্ন তুলছে!' বিকাশ দুবে প্রসঙ্গে তৃণমূলকে কটাক্ষ দিলীপের

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশজুড়ে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮,২০,৯১৬। এদের মধ্যে সক্রিয় করোনা আক্রান্ত ২,৮৩,৪০৭ জন। তবে সুস্থ হয়েছেন ৫,১৫,৩৮৭ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২২,১২৩ জনের।

এদিকে মহারাষ্ট্র-সহ দেশের কয়েকটি রাজ্যে করোনা সংক্রমণ ক্রমশ গুরুতর আকার ধারন করছে।  মহারাষ্ট্রে এখনও পর্যন্ত সক্রিয় আক্রান্ত হয়েছেন ৯৫,৯৩৪ জন, মৃত্যু হয়েছে ৯,৮৯৩ জনের। কর্ণটাকে এখনও পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্ত ১৯,০৩৯ জন, মৃত্যু ৫৪৩ জনের। দিল্লিতে সক্রিয় করোনা আক্রান্ত ২১,১৪৬ জন,মৃত্যু হয়েছে ৩৩০০ জনের। গুজরাটে সক্রিয় করোনা আক্রান্ত ৯,৯০০ জন, মৃত্যু হয়েছে ২০২২ জনের।

আরও পড়ুন-'টাকা আনো, সংসার করব, বাড়ির বউ রান্না করবে', লকডাউনে কাজ না থাকায় বরকে ঘাড়ধাক্কা স্ত্রী-র

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫১৯ জনের। এদের মধ্যে ২২৬ জন মহারাষ্ট্রের, ৬৪ জন তামিলনাড়ুর ও ২৬ জন পশ্চিমবঙ্গের, ২৭ জন উত্তরপ্রদেশের, দিল্লির ৪২ জন।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে জানানো হয় দেশে বর্তমানে করোনায় মৃত্যু হার ২.২৭ শতাংশ। দেশের কেন্দ্রশাসিত অঞ্চল ও রাজ্য মিলিয়ে তিরিশটি জায়গায় মৃত্যুর হার দেশে গড় মৃত্যুর হারের থেকে কম। দেশে করোনা রোগী সুস্থ হওয়ার হার ৬২.৭৮ শতাংশ।

.