করোনা মোকাবিলায় চিকিত্সক, নার্স, স্বাস্থ্য়কর্মীদের বেতন দ্বিগুণ করল হরিয়ানা সরকার

একটি বিবৃতিতে তিনি জানিয়েছেন, যতদিন এই পরস্থিতি থাকবে, যতদিন করোনার বিরুদ্ধে লড়াই জারি থাকবে, দ্বিগুণ বেতন পাবেন করোনা চিকিত্সায়রত চিকিত্সক, নার্স, স্বাস্থ্যকর্মীরা।

Updated By: Apr 10, 2020, 09:13 AM IST
করোনা মোকাবিলায় চিকিত্সক, নার্স, স্বাস্থ্য়কর্মীদের বেতন দ্বিগুণ করল হরিয়ানা সরকার

নিজস্ব প্রতিবেদন:  করোনার বিরুদ্ধে লড়াইয়ে একজোট হয়ে লড়ছে গোটা বিশ্ব। আর এই 'মহারণ'এ সামনের সারিতে ঢাল হয়ে দাঁড়িয়ে আমাদের চিকিত্সক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। তাই তাঁদের সম্মানার্থে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করল হরিয়ানা সরকার। জীবনের বাজি রেখে যাঁরা এই যুদ্ধে লড়ছেন, সেই চিকিত্সক, নার্স ও স্বাস্থ্য়কর্মীদের বেতন দ্বিগুণ করল হরিয়ানা সরকার। 
শুক্রবার একথা ঘোষণা করলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টর।

কোয়ারেন্টাইন সেন্টারের কাছে বাড়াতে হবে নজরদারি, ঠেকাতে হবে কুকুর-বিড়ালের প্রবেশ
একটি বিবৃতিতে তিনি জানিয়েছেন, যতদিন এই পরস্থিতি থাকবে, যতদিন করোনার বিরুদ্ধে লড়াই জারি থাকবে, দ্বিগুণ বেতন পাবেন করোনা চিকিত্সায়রত চিকিত্সক, নার্স, স্বাস্থ্যকর্মীরা। চিকিত্সকদের পরই যাঁদের কথা এই লড়াইয়ে মাথায় আসে, তাঁরা হলেন পুলিসকর্মীরা। হরিয়ানা সরকার তাঁদের জন্য বিশেষ পদক্ষেপ করেছে। মনোহরলাল খাট্টর জানিয়েছেন. কর্তব্যরত অবস্থায় কোনও পুলিসকর্মীর মৃত্যু হলে, ৩০ লক্ষ টাকার বিমা দেওয়া হবে তাঁর পরিবারকে।উল্লেখ্য এর আগে পঞ্জাব সরকারও পুলিস ও সাফাইকর্মীদের জন্য ৫০ লক্ষ টাকার বিমা ঘোষণা করেছে।