করোনা ঠেকাতে রাজ্যের ১৫ জেলা আংশিক সিল করে দিল আদিত্যনাথ সরকার

লকডাউনের মেয়াদ বাড়ানোর পক্ষেই সওয়াল করেছিলেন উত্তরপ্রদেশের এক আধিকারিক। এবার করোনা ঠেকাতে নতুন ব্যবস্থা নিল রাজ্য প্রশাসন।

Updated By: Apr 8, 2020, 03:34 PM IST
করোনা ঠেকাতে রাজ্যের ১৫ জেলা আংশিক সিল করে দিল আদিত্যনাথ সরকার

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের মেয়াদ বাড়ানোর পক্ষেই সওয়াল করেছিলেন উত্তরপ্রদেশের এক আধিকারিক। এবার করোনা ঠেকাতে নতুন ব্যবস্থা নিল রাজ্য প্রশাসন।

আরও পড়ুন-নিমতায় অগ্নিদগ্ধ হয়ে মা-মেয়ের মৃত্যু, পোড়া বাড়ি ঘুরে নমুনা সংগ্রহ করল ফরেন্সিক দল

রাজ্যে ১৫টি কোভিড-১৯ আক্রান্ত জেলাকে চিহ্নিত করেছে আদিত্যনাথ সরকার। ওইসব জেলার বড় অংশ ১৫ এপ্রিল পর্যন্ত সিল করে দেওয়ার কথা ঘোষণা করল রাজ্য প্রশাসন। একথা জানালেন রাজ্যের মুখ্যসচিব।

সরকারের তরফে জানানো হয়েছে ওইসব এলাকার একশো শতাংশ ঘরে নিত্যপ্রয়োজনীয় জিনিস পৌঁছে দেওয়া হবে। যে সব জেলায় ওই নিয়ম লাগু হচ্ছে তার মধ্যে রয়েছে লখনউ, মেরঠ, আগ্রা, শামলি, শাহারানপুর, নয়ডা, গাজিয়াবাদ।

এখনও পর্যন্ত উত্তরপ্রদেশ ৩২৬ করোনা রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। এর মধ্যে মৃত্যু হয়ছে ৩ জনের। সুস্থ্য হয়ে উঠেছন ২১ জন।

এদিকে, খনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১৯৪। মৃত্যু হয়েছে ১৪৯ জনের। দেশে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে, তার পরেই রয়েছে তামিলনাড়ু।

আরও পড়ুন-গত ২৪ ঘন্টায় করোনায় রেকর্ড মৃত্যু ভারতে! মৃত ১৪৯, আক্রান্ত ছাড়াল ৫,২০০

প্রধানমন্ত্রী গত কালই মন্তব্য করেছিলেন করোনার বিরুদ্ধে লম্বা লড়াইয়ের জন্য তৈরি থাকতে হবে। ফলে লকডাউনের মেয়াদ আরও বাড়বে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে করোনা পরিস্থিতি নিয়ে রাজ্যর মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন মোদী। সরকার বারবারই বলছে লকডাউনের মেয়াদ বাড়লে তা আগেভাগেই ঘোষণা করে দেওয়া হবে।

.