পাকিস্তানে সহজেই জাল হতে পারে নতুন ৫০০, ২০০০ টাকার নোট!

লক্ষ্য কালোবাজারি, সীমান্তপারে জালনোটের কারবার, সন্ত্রাসবাদীদের হাতে টাকার জোগান আটকানো। আর তাই ৮ নভেম্বর রাতে এক ঘোষণায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাতিল করে দিয়েছেন পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট। বদলে বাজারে এসেছে নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট। কিন্তু সেই নতুন নোট নাকি খুব সহজেই জাল করতে পারবে পাকিস্তান। এমনটাই দাবি করেছেন হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন আওয়াসি।

Updated By: Nov 16, 2016, 03:11 PM IST
পাকিস্তানে সহজেই জাল হতে পারে নতুন ৫০০, ২০০০ টাকার নোট!

ওয়েব ডেস্ক : লক্ষ্য কালোবাজারি, সীমান্তপারে জালনোটের কারবার, সন্ত্রাসবাদীদের হাতে টাকার জোগান আটকানো। আর তাই ৮ নভেম্বর রাতে এক ঘোষণায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাতিল করে দিয়েছেন পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট। বদলে বাজারে এসেছে নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট। কিন্তু সেই নতুন নোট নাকি খুব সহজেই জাল করতে পারবে পাকিস্তান। এমনটাই দাবি করেছেন হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন আওয়াসি।

তাঁর দাবি, নতুন ৫০০ ও ২০০০ টাকার নোটগুলি যে কালিতে ছাপা হয়েছে, নোটগুলিতে যে রুপোলি থ্রেড রয়েছে, যে কোম্পানি সেগুলি সরবরাহ করে তারা পাকিস্তানের জন্যও একই কোম্পানি। পাকিস্তানে খুব সহজেই তাই তৈরি হতে পারে নতুন জাল নোট। সরকার এই ব্যবস্থা রুখতে কী পদক্ষেপ করছে, সেটাই জানতে চান তিনি।

আরও পড়ুন, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে 'গোপন' যোগ রয়েছে পাকিস্তানের!

.