রবার্ট বঢরাকে ছয় সপ্তাহের জন্য বিদেশযাত্রার অনুমতি আদালতের

রবার্টের বিরুদ্ধে লন্ডনে সম্পত্তি সংক্রান্ত বিষয়ে অর্থ তছরূপের অভিযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে তদন্ত করছে ইডি।

Updated By: Jun 3, 2019, 01:22 PM IST
রবার্ট বঢরাকে ছয় সপ্তাহের জন্য বিদেশযাত্রার অনুমতি আদালতের

নিজস্ব প্রতিবেদন: আদালতে স্বস্তি পেলেন রবার্ট বঢরা। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধীর স্বামীকে বিদেশযাত্রার অনুমতি দিল আদালত। সোমবার আদালত এই রায় দিয়েছে।

এদিন আদালত জানিয়েছে, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জামাইবাবু রবার্ট চিকিত্সার জন্য বিদেশে যেতে পারবেন। তবে এর জন্য সময়সীমা বেঁধে দিয়েছে আদালত। বিচারক জানিয়েছেন, চিকিত্সার প্রয়োজনে ছ'সপ্তাহের জন্য রবার্টকে বিদেশে যাওয়ার ছাড়পত্র দেওয়া হল।

আরও পড়ুন: জল সমস্যা নিয়ে কথা বলতেই এসসিপি নেত্রীকে থাপ্পড়-লাথি বিজেপি বিধায়কের, দেখুন

রবার্ট লন্ডনে যাওয়ার অনুমতি চেয়ে আদালতে আবেদন করেছিলেন। কিন্তু সেই আবেদন গ্রাহ্য হয়নি। ফলে রবার্ট লন্ডনে যাওয়ার আবেদন ফিরিয়ে নেন। আদালত শুধু তাঁকে মার্কিন যুক্তরাষ্ট্র ও নেদারল্যান্ডে যাওয়ার অনুমতি দিয়েছে।

একই সঙ্গে আদালত জানিয়েছে যে রবার্টের বিরুদ্ধে যদি কোনও লুক আউট নোটিস জারি হয়ে থাকে, তাহলে তা ছয় সপ্তাহের জন্য রদ করা হল। রবার্টকে অনুমতি ছাড়া বিদেশযাত্রায় নিষেধ করেছিল আদালত। এদিন আদালতের তরফে রবার্টকে জানানো হয় যে আদালতের নির্দেশ মেনে চলার জন্য।

আরও পড়ুন: সেনার বুলেটপ্রুফ জ্যাকেটের মান নিয়ে কোনও প্রশ্ন নেই: প্রাক্তন ডিআরডিও প্রধান

রবার্টের বিরুদ্ধে লন্ডনে সম্পত্তি সংক্রান্ত বিষয়ে অর্থ তছরূপের অভিযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে তদন্ত করছে ইডি। একাধিকবার তিনি ইডির জেরার মুখে পড়েছেন। গ্রেফতারি এড়াতে তিনি আদালত থেকে আগাম জামিনও নিয়ে রেখেছেন। গত বুধবার তাঁকে জেরা করেছে ইডি। আগামী মঙ্গলবার তাঁর আবার ইডির কাছে হাজিরা দেওয়ার কথা।

আরও পড়ুন: উত্তর ভারতে কেন তামিল বা মালয়ালম শেখানো হয় না? তিন ভাষা ফরমুলা বিতর্কে প্রশ্ন শশীর

প্রসঙ্গত, রবার্ট বঢরার এই মামলার জেরে রাজনৈতিক দড়ি টানাটানিও চলছে। রবার্টের সঙ্গে প্রিয়ঙ্কা ও রাহুলের নাম জড়িয়ে একাধিকবার আক্রমণ করেছে বিজেপি। অন্যদিকে রবার্টও গোটা ঘটনায় নিজেকে বহুবার নির্দোষ বলে দাবি করেছেন। তাঁর দাবি, রাজনৈতিক উদ্দেশ্যেই তাঁকে হেনস্তা করা হচ্ছে। ইডিকে ব্যবহার করে এই কাজ করছে বিজেপি।