Corona Virus: দেশে কমল সংক্রমণের হার, একদিনে সংক্রমিত ৩০,৭৫৭

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ হল ভারত

Updated By: Feb 17, 2022, 11:49 AM IST
Corona Virus: দেশে কমল সংক্রমণের হার, একদিনে সংক্রমিত ৩০,৭৫৭
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে ভারতে ৩০,৭৫৭টি নতুন কোভিড -১৯ সংক্রমণের ঘটনা রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ৫৪১ জন মারা গেছেন। মোট মৃত্যুর সংখ্যা ৫,১০,৪১৩ হয়েছে। সক্রিয় সংক্রমণের সংখ্যা হয়েছে ৩,৩২,৯১৮।

২৪ ঘন্টার ব্যবধানে সক্রিয় কোভিড -১৯ সংক্রমণের ঘটনা কমেছে ৩৭,৩২২টি। দেশে আজ ৬৭,৫৩৮জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ হয়েছেন ৪,১৯,১০,৯৮৪জন।

সক্রিয় সংক্রমণ বর্তমানে মোট সংক্রমণের ০.৭৮ শতাংশ। যেখানে কোভিড -১৯ থেকে সুস্থতার জাতীয় হার ৯৮.০৩ শতাংশ।

মন্ত্রক জানিয়েছে দৈনিক সংক্রমণের হার ২.৬১ শতাংশ রেকর্ড করা হয়েছে। যেখানে সাপ্তাহিক ইতিবাচকতার হার ৩.০৪ শতাংশ।

আরও পড়ুন: উত্তর প্রদেশের ভোটে মেরুকরণের চেষ্টা করছে বিজেপি, Hijab বিতর্কে দাবি Mehbooba Mufti-র

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মতে, "ভারত সরকারের মাধ্যমে (বিনামূল্যে) এবং সরাসরি রাজ্যের মাধ্যমে রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে ১৭১.৬৭ কোটিরও বেশি (১,৭১,৬৭,৬৬,২২০) টিকার ডোজ সরবরাহ করা হয়েছে।"

মন্ত্রক আরও জানিয়েছে, "১১.৭৩ কোটিরও বেশি (১১,৭৩,১৭,৪৫১) ব্যালেন্স এবং অব্যবহৃত কোভিড ভ্যাকসিনের ডোজগুলি এখনও রাজ্য / কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে রয়েছে।"

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ হল ভারত (৪২,৭২৩,৫৫৮ সংক্রমণ এবং ৫০৯,৮৭২ জনের মৃত্যু), তারপরে রয়েছে ব্রাজিল (২৭,৮১৯,৯৯৬ সংক্রমণ এবং ৬৪১,০৯৬ মৃত্যু)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.