উত্তর প্রদেশের ভোটে মেরুকরণের চেষ্টা করছে বিজেপি, Hijab বিতর্কে দাবি Mehbooba Mufti-র

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর অভিযোগ, হিজাব বিতর্কে দুটি ষড়যন্ত্র রয়েছে বলে মনে হচ্ছে

Updated By: Feb 13, 2022, 09:00 AM IST
উত্তর প্রদেশের ভোটে মেরুকরণের চেষ্টা করছে বিজেপি, Hijab বিতর্কে দাবি Mehbooba Mufti-র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পিডিপি সভাপতি মেহবুবা মুফতি (Mehbooba Mufti) তার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারায় সীমান্ত জেলা সফরের সময় বিজেপিকে তিব্র আক্রমন করেন। তিনি বলেছেন যে বিজেপি "এই দেশকে ভাগ করার জন্য তৈরি"।

মুফতি বলেন, সাম্প্রতিক হিজাব বিতর্ক তার আরেকটি উদাহরণ। তিনি আরও বলেন যে সবাই এটা বুঝতে ব্যর্থ হয় যে "হিজাব" বা "ঘোমটা" ঐতিহ্যের অংশ এবং কেন তারা এটি পরিবর্তন করতে চায় তা নিয়ে প্রশ্ন উঠেছে।

মিডিয়ার সঙ্গে কথা বলার সময়, তিনি বলেন, "বিজেপি নির্বাচনে সুবিধা পেতে পরিস্থিতির মেরুকরণ করতে চায় এবং এটি মুসলিম শিশুকন্যাদেরকে শিক্ষা থেকে দূরে রাখার ষড়যন্ত্র বলে মনে হচ্ছে।"

আরও পড়ুন: Second Hooghly Bridge: ৬ ঘণ্টা বন্ধ দ্বিতীয় হুগলী সেতু, স্বাস্থ পরীক্ষার পরে শুরু হবে যান চলাচল

পিডিপি প্রধান জোর দিয়ে বলেন যে ভারত জুড়ে নেতাদের এই বিষয়ে অবস্থান নেওয়া উচিত। "ড্রেস কোড সংস্কৃতির অংশ। তারা এই গান্ধীর ভারতকে গডসের ভারতে রূপান্তর করার চেষ্টা করছে," তিনি বলেন, "তারা সবার জীবনকে কঠিন করে তুলতে চায়।"

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর অভিযোগ, হিজাব বিতর্কে দুটি ষড়যন্ত্র রয়েছে বলে মনে হচ্ছে যার মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ নির্বাচনে সুবিধা পাওয়া এবং মুসলিম ছাত্রীদের শিক্ষা থেকে দূরে রাখা।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.