Bihar Covid Cases: ভোটে আশঙ্কা কোভিড? এক সপ্তাহে ১০০-র বেশি আক্রান্ত!

Patna: পাটনায় ক্রমাগত বাড়ছে করোনা রোগীর সংখ্যা। সোমবার পাটনা জেলায় একদিনে ৫১ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। এক সপ্তাহে জেলায় আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। 

Updated By: Mar 6, 2024, 03:47 PM IST
Bihar Covid Cases: ভোটে আশঙ্কা কোভিড? এক সপ্তাহে ১০০-র বেশি আক্রান্ত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাটনায় ক্রমাগত বাড়ছে করোনা রোগীর সংখ্যা। সোমবার পাটনা জেলায় একদিনে ৫১ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। এক সপ্তাহে জেলায় আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। পুরো সপ্তাহে কোনও দিন ১৫ ও কোনো দিন ৯ জন করে করোনা আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে। এর পরিপ্রেক্ষিতে দিনে এক হাজার নমুনার পরীক্ষা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: Priyanka Gandhi | Rahul Gandhi: আমেঠিতে ফিরছেন রাহুল, মা-ঠাকুমার গড় রায়বেরিলিতে নির্বাচনী পথ চলা শুরু প্রিয়াঙ্কার!
রাজ্যে কোভিড এর অবস্থা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, কর্মকর্তা জানিয়েছেন যে প্রবণতা সম্পর্কে কথা বলা খুব তাড়াতাড়ি সম্ভব হচ্ছে না, 'আমাদের আরও অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে কোন।'
এদিকে পাটনার সিভিল সার্জন ডাঃ শ্রাবণ কুমার বলেছেন যে তারা অন্তত একদিনে ১০০০ জলের পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি আরও জানান, 'এক সপ্তাহ আগে পর্যন্ত আমরা প্রায় 500 টি নমুনা পরীক্ষা করছিলাম।'
স্বাস্থ্য বিভাগের অন্য একজন সিনিয়র আধিকারিক বলেছেন যে গত কয়েক দিনে বেশিরভাগ ইতিবাচক নমুনাগুলি এইমস-পাটনার ছিল, তারা সেগুলি পুনরায় পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছেন।
এখন সবচেয়ে বেশি করোনা রোগী পাটনা জেলায়। বিহারের শহরের থেকে বিহারের গ্রামাঞ্চলে বেশি নতুন করোনা রোগী পাওয়া যাচ্ছে। এখনও পর্যন্ত পাওয়া সংক্রামিত রোগীদের মধ্যে ৯৫ শতাংশ গ্রামীণ এলাকা থেকে এবং বাকিরা পাটনা শহরের বাসিন্দা।

আরও পড়ুন: PM Narendra Modi: রাশি রাশি উপহার পান মোদী, সে সব যায় কোথায়! জানলে চমকাবেন...
চিকিৎসকদের মতে, এবার কাশি ও পাঁজরে ব্যথার অভিযোগকারী রোগীরা বেশি আতঙ্কিত। বেশির ভাগ মানুষই কাশি এবং পাঁজরে ব্যথায় ভুগে থাকেন। চিকিৎসকদের মতে, আবহাওয়ার পরিবর্তনের কারণে মানুষ কাশি ও ব্যথার অভিযোগ করলেও তাদের মধ্যে অনেকেই আছেন যারা করোনায় আক্রান্ত হয়েছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.