Priyanka Gandhi | Rahul Gandhi: আমেঠিতে ফিরছেন রাহুল, মা-ঠাকুমার গড় রায়বেরিলিতে নির্বাচনী পথ চলা শুরু প্রিয়াঙ্কার!

সূত্র মারফৎ জানা গিয়েছে রাহুল গান্ধী কংগ্রেসের উত্তর প্রদেশের আরেক শক্ত ঘাঁটি আমেঠিতে ফিরে আসবেন। যদিও ২০১৯ সালে ভারতীয় জনতা পার্টির স্মৃতি ইরানির কাছে এই আসনেই তিনি হেরে যান। রাহুল গান্ধী অবশ্য কেরালায় তাঁর বর্তমান আসন ওয়ানাড় থেকেও লড়বেন। এই আসনের জয় তাঁকে গত লোকসভা নির্বাচনের পরে সাংসদ পদ বজায় রাখতে সাহায্য করেছিল।

Updated By: Mar 6, 2024, 03:10 PM IST
Priyanka Gandhi | Rahul Gandhi: আমেঠিতে ফিরছেন রাহুল, মা-ঠাকুমার গড় রায়বেরিলিতে নির্বাচনী পথ চলা শুরু প্রিয়াঙ্কার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার নির্বাচনের ময়দানে সরাসরি কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা। উত্তরপ্রদেশে কংগ্রেসের দুর্গ রায়বেরেলি আসনে প্রার্থী হয়ে তাঁর নির্বাচনী যাত্রা শুরু করবেন বলে জানা গিয়েছে। প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী এই আসনে তিনবার জিতেছেন।

সূত্র মারফৎ জানা গিয়েছে রাহুল গান্ধী কংগ্রেসের উত্তর প্রদেশের আরেক শক্ত ঘাঁটি আমেঠিতে ফিরে আসবেন। যদিও ২০১৯ সালে ভারতীয় জনতা পার্টির স্মৃতি ইরানির কাছে এই আসনেই তিনি হেরে যান।

রাহুল গান্ধী অবশ্য কেরালায় তাঁর বর্তমান আসন ওয়ানাড় থেকেও লড়বেন। এই আসনের জয় তাঁকে গত লোকসভা নির্বাচনের পরে সাংসদ পদ বজায় রাখতে সাহায্য করেছিল।

আরও পড়ুন: Government-Owned OTT Platform: দেশের প্রথম সরকারি ওটিটি প্ল্যাটফর্ম! কবে থেকে চালু হচ্ছে জেনে নিন...

নির্বাচনী রাজনীতিতে প্রিয়াঙ্কা গান্ধীর প্রবেশ একটি দীর্ঘ প্রতীক্ষিত ঘটনা। তাঁর মা, প্রাক্তন পার্টি নেত্রী সোনিয়া গান্ধী এই আসন থেকেই লোকসভায় জেতেন। এর আগে সোনিয়া গান্ধী ঘোষণা করেন যে তিনি রায়বেরেলি থেকে পুনরায় নির্বাচনে লড়বেন না। যদিও এই আসনটি থেকে তিনি অতীতে পাঁচবার জিতেছেন। ২০১৯ সালেন তিনি ইউপি-র লোকসভা আসনগুলির মধ্যে একমাত্র জয়ী কংগ্রেস নেতা ছিলেন।

সোনিয়া গান্ধী গত মাসে লোকসভা থেকে রাজ্যসভায় স্থানান্তরিত হন। তিনি রাজস্থান থেকে রাজ্যসভায় নির্বাচিত হন। এই নির্বাচনের মাধ্যমে লোকসভা নির্বাচনের আগে দলের নেতৃত্বে পরিবর্তনের ইঙ্গিত দেওয়া হয় কংগ্রেসের তরফে।

কংগ্রেস রায়বেরেলি থেকে সোনিয়া গান্ধীর সরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করার পরে, রাজনিতিক মহলে জল্পনা ছিল যে প্রিয়াঙ্কা গান্ধী অবশেষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাঁর ঠাকুমা ইন্দিরা গান্ধীর সঙ্গে তাঁর চেহারা সাদ্রিস্য রাজনৈতিক মহলের এই গুঞ্জনে ইন্ধন জুগিয়েছে বার বার।

আরও পড়ুন: Facebook Down: বিশ্বজুড়ে অচল ফেসবুক-ইনস্টাগ্রাম-মেসেঞ্জার, ঘণ্টাখানেক পর ফিরল পরিষেবা

এমনকি এই সপ্তাহে রায়বরেলিতে পোস্টারও দেওয়া হয়। সেখানে কংগ্রেসকে মর্যাদাপূর্ণ আসনের প্রার্থী হিসাবে প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রার নাম দেওয়ার আহ্বান জানানো হয়।

পোস্টারে লেখা হয়, “কংগ্রেসের উন্নয়ন কাজকে এগিয়ে নিয়ে যাও, রায়বরেলি ডাকছে... প্রিয়াঙ্কা গান্ধীজি, দয়া করে আসুন’। এবার সেই আহ্বানে সাড়া দিয়েছে কংগ্রেস।

বিজেপি এখনও তাদের রায়বরেলি আসনের প্রার্থীর নাম ঘোষণা করেনি। ২০১৯ সালে দীনেশ প্রতাপ সিংকে প্রার্থী করেছিল বিজেপি। তিনি এই নির্বাচনী এলাকায় ১.৮ লক্ষেরও বেশি ভোটে পরাজিত হয়েছিলেন।

বিজেপি অবশ্য নিশ্চিত করেছে যে স্মৃতি ইরানি তার আমেঠি আসন থেকে জয় পাবেন। রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ উত্তর প্রদেশের দুটি আসনে ব্লকবাস্টার লড়াই হবে বলে মনে করছ রাজনৈতিক মহল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.