চতুর্থ দফায় লকডাউন শেষে ৫ হাজার ছাড়ল করোনায় মৃত্যু, আক্রান্ত ১.৮ লক্ষ

স্বরাষ্ট্র মন্ত্রক একটি গাইডলাইন জারি করে জানিয়েছে, কনটেনমেন্ট ব্যতীত অন্যান্য এলাকায় শপিং মল, রেস্টুরেন্ট খোলা থাকবে ৮জুন থেকে

Updated By: May 31, 2020, 10:28 AM IST
চতুর্থ দফায় লকডাউন শেষে ৫ হাজার ছাড়ল করোনায় মৃত্যু, আক্রান্ত ১.৮ লক্ষ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পাঁচ হাজার ছাড়াল দেশে করোনার মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ৮ হাজারের বেশি। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে এমনটাই খবর মিলছে। তবে, কেন্দ্রীয় স্বাস্থমন্ত্রক জানাচ্ছে গতকাল রাত ৮টা পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৪৯৭১। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৮৬, ৪২২।

দ্য হিন্দু প্রতিবেদন অনুযায়ী, মোট করোনা আক্রান্ত ১,৮১,৯৬৯। মৃত্যু ৫১৮১। গত শনিবার নতুন করে ১৯৩ জনের মৃত্যুর খবর মেলায় ৫ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। উল্লেখ্য, আজই চতুর্থ দফার লকডাউন শেষ হতে চলেছে। তার সঙ্গে ৫ দফার লকডাউনের বিধি নিষেধ ঘোষণা করেছে কেন্দ্র।

স্বরাষ্ট্র মন্ত্রক একটি গাইডলাইন জারি করে জানিয়েছে, কনটেনমেন্ট ব্যতীত অন্যান্য এলাকায় শপিং মল, রেস্টুরেন্ট খোলা থাকবে ৮জুন থেকে। খোলা থাকবে হোটেল, রেস্তোরাঁ, ধর্মীয়স্থান। তবে সে সব ক্ষেত্রে বেশ কিছু আচরণবিধি লাগু করা হয়েছে। রাত ৯টা থেকে সকাল ৫টা পর্যন্ত জারি থাকবে কার্ফু।

আরও পড়ুন- বন্ধুদের সঙ্গে দল বেঁধে PUBG খেলতে ২০টি স্মার্টফোন 'চুরি' করল দুই নাবালক

কনটেনমেন্ট এলাকায় ৩০ জুন পর্যন্ত লকডাউন জারি থাকবে। পরিস্থিতি বুঝে কনটেনমেন্ট চিহ্নিত করবে জেলা প্রশাসন। কনটেন্টমেন্ট জোনের বাইরে বাইরে বাফার জোন চিহ্নিত করতে হবে রাজ্যকে। যেখানে আক্রান্তের সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে সেটাই বাফার জোন। অতি প্রয়োজনীয় ছাড়া কোনও কিছু খোলা থাকবে না কনটেন্টমেন্ট জোনে।

.