ফের উত্তপ্ত ভূ-স্বর্গ! অনন্তনাগে গুলির লড়াই, তল্লাশি চালাচ্ছে সেনা ও পুলিস

নিরাপত্তাবাহিনী ও পুলিসের যৌথ দল পোশকরেরি ও অনন্তনাগে তাদের উদ্দেশ্যে তল্লাশি চালাচ্ছে।

Updated By: May 31, 2020, 12:53 PM IST
ফের উত্তপ্ত ভূ-স্বর্গ! অনন্তনাগে গুলির লড়াই, তল্লাশি চালাচ্ছে সেনা ও পুলিস

নিজস্ব প্রতিবেদন: সকাল থেকেই উত্তপ্ত জম্মু কাশ্মীর। জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়েই অনন্তনাগে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তাবাহিনী ও জম্মু-কাশ্মীর পুলিসের যৌথ দল। তল্লাশি চলাকালীন নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা, পাল্টা গুলি চালায় নিরাপত্তাবাহিনী। শুরু হয় গুলির লড়াই। জম্মু ও কাশ্মীর পুলিসের তরফেই টুইট করে জানানো হয়েছে এই খবর। সূত্রের খবর দুই থেকে তিনজন জঙ্গি রয়েছে সেখানে। নিরাপত্তাবাহিনী ও পুলিসের যৌথ দল পোশকরেরি ও অনন্তনাগে তাদের উদ্দেশ্যে তল্লাশি চালাচ্ছে।
বিগত কয়েকদিন ধরেই নিরাপত্তাবাহিনীর সঙ্গে জঙ্গির লড়াইয়ের খবর মিলছিল উপত্যকায়। গতকাল অর্থাৎ শনিবারই কুলগামে এনকাউন্টারে খতম হয়েছে  দুই জঙ্গি। লকডাউনের শুরু থেকেই বারবার কাশ্মীরে জঙ্গিহানার খবর মিলেছে। প্রত্যেকবারই যৌথভাবে পরিস্থিতির মোকাবিলা করেছে জম্মু-কাশ্মীর পুলিস ও নিরাপত্তাবাহিনী।

আরও পড়ুন: চতুর্থ দফায় লকডাউন শেষে ৫ হাজার ছাড়ল করোনায় মৃত্যু, আক্রান্ত ১.৮ লক্ষ

দুদিন আগেই রাজপোরা এলাকার আয়গুন্ডে ৪৫ কেজি আইইডি বিস্ফোরক বোঝাই গাড়ি আটক করেছিল সেনা। যার জেরে বানচাল হয়েছিল জঈশ ই মহম্মদ ও হিজবুল মুজাহিদিনের নাশকতার ছক। বেশ কিছু দিন ধরে এভাবেই নতুন করে জঙ্গি কার্যকলাপ মাথা চাড়া দিয়ে উঠেছে জম্মু-কাশ্মীরে। হিজবুল মুজাহিদিন কম্যান্ডার রিয়াজ় নায়কুকে নিকেষ করা হয়। তবে, গত দু’মাসে সেনার উচ্চ পদস্থ অফিসার-সহ ৩০ নিরাপত্তারক্ষীর শহিদ হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৮ জঙ্গির।