Tripura: CPI(M) এবং BJP-র মধ্যে খণ্ডযুদ্ধ ত্রিপুরায়, আগুন বাম কার্যালয়ে

সুজন চক্রবর্তী ঘটনার প্রতিবাদ করে জানিয়েছেন জল্লাদের রাজত্ব চলছে ত্রিপুরায়

Updated By: Sep 8, 2021, 10:36 PM IST
Tripura: CPI(M) এবং BJP-র মধ্যে খণ্ডযুদ্ধ ত্রিপুরায়, আগুন বাম কার্যালয়ে

নিজস্ব প্রতিনিধি: বুধবার ত্রিপুরার বিভিন্ন প্রান্তে CPI(M) কার্যালয়ে তান্ডব চালায় BJP কর্মীরা। আগরতলায় CPI(M) রাজ্য কার্যালয় সহ ৩টি গাড়িতে আগুন ধরিয়ে দেয় তারা। সিপাহীজলার ধনপুরে CPI(M)-এর সাথে তাদের সংঘর্ষের ঘটনার প্রতিবাদ করছিল BJP কর্মীরা।

আগরতলার CPI(M) কার্যালয় ছাড়াও তাদের উদয়পুর এবং বিশালগড়ের কার্যালয়েও তান্ডব চালানো হয় বলে দাবি করেছে CPI(M)। প্রাক্তন বাম মন্ত্রী রতন ভৌমিকের গাড়িতে আগুন ধরিয়ে দেয় তারা। প্রতিবাদী কলম নামে একটি দৈনিকের অফিসেও তান্ডব চালায় দুষ্কৃতীরা। সাংবাদিকদের মোটরবাইক সহ পত্রিকার সম্পাদকের গাড়িতেও ভাঙচুর চালানো হয়। এই ঘটনায় ৩ জন সাংবাদিক আহত হয়েছেন যাদের মধ্যে ২ জন হাসপাতালে ভর্তি। CPI(M)-এর মুখপত্র ডেইলি দেশের কথার দপ্তরেও হানা দেয় দুষ্কৃতীরা। রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী দশরথ দেবের মূর্তি ভেঙে দেয় দুষ্কৃতীরা। দমকল কর্মীদের CPI(M) পার্টি অফিসে আগুন নেভানোর কাজে বহাল করা হয়েছে।    

আরও পড়ুন: Assam: ব্রহ্মপুত্রে ফেরি-নৌকোর মুখোমুখি সংঘর্ষ, নিখোঁজ বহু

সম্প্রতি CPI(M)-এর বিভিন্ন রাজনৈতিক কার্যকলাপে জনসমাগমের ঘটনা চোখে পড়ার মতো। CPI(M)-এর দাবি সেই কারণেই পূর্বপরিকল্পিত ভাবে এই ঘটনা ঘটানো হয়েছে। এরপরেই CPI(M)-এর পক্ষ থেকে টুইট করে অভিযোগ জানানো হয়েছে এই ঘটনার সময় পুলিস এবং প্যারা মিলিটারি দর্শকের ভূমিকা পালন করে। তারা এই ঘটনার তদন্তের দাবি জানিয়েছে। CPI(M) নেতা সুজন চক্রবর্তী ঘটনার প্রতিবাদ করে জানিয়েছেন জল্লাদের রাজত্ব চলছে ত্রিপুরায়, রাজ্যজুড়ে মানুষ আক্রান্ত। সম্প্রতি তৃণমূল কংগ্রেসও ২০২৩-এর নির্বাচনকে মাথায় রেখে রাজ্যে তাদের ক্ষমতা বৃদ্ধির কাজ শুরু করেছে। তৃণমূল নেত্রী সুস্মিতা দেব টুইট করে ঘটনার নিন্দা করেছেন।

 

বিজেপির সাধারণ সম্পাদক টিঙ্কু রায় বলেছেন যে BJP কাউকে আক্রমণ করেনি এবং CPI(M) উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাদের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে। BJP-র তরফে উদয়পুরের CPI(M) পার্টিঅফিসে থেকে পাল্টা বোমাবাজির অভিযোগ করা হয়েছে। তাদের দাবি এই হামলায় শুধু BJP কর্মীরাই নন বহু পথচলতি মানুষ আহত হয়েছেন। 

                 

ত্রিপুরার সাংবাদিক সংগঠন সাংবাদিকদের আহত হওয়ার ঘটনার প্রতিবাদ জানিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.