মহারাষ্ট্রে এনসিপি-কংগ্রেস-শিবসেনা জোটে ফাটল! জরুরি বৈঠক ডাকলেন পাওয়ার

কংগ্রেসের আপত্তিকে পাত্তা না দিয়ে শনিবারই উদ্ধব ঠাকরে জানিয়ে দিয়েছেন তিনি রাজ্যে এনপিআর করবেন

Updated By: Feb 17, 2020, 10:11 AM IST
মহারাষ্ট্রে এনসিপি-কংগ্রেস-শিবসেনা জোটে ফাটল! জরুরি বৈঠক ডাকলেন পাওয়ার

নিজস্ব প্রতিবেদন: বিভিন্ন ইস্যুতে মতানৈক্যের কারণে ফাটল তৈরি হচ্ছে মহারাষ্ট্রের শিবসেনা-কংগ্রেস-এনসিপি জোটে? এমনই এক জল্পনা রাজনৈতিক মহলে। এর মধ্যেই সোমবার দলের নেতাদের একটি বৈঠকে ডেকেছেন এনসিপি প্রধান শরদ পাওয়ার।

আরও পড়ুন-বয়স হয়েছে; বিমানবাবু যেন শারীরিক কসরত না করেন, কটাক্ষ দিলীপের

রাজনৈতিক মহলের ধারনা, সরকারের বেশকিছু সিদ্ধান্ত একাই নিয়ে ফেলছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। এর পাশাপাশি, সম্প্রতি এলগার পরিষদ কাণ্ডে তদন্তের ভার দেওয়া হয়েছে এনআইএ-কে। একইসঙ্গে রাজ্যে মুসলিমদের সংরক্ষণ নিয়েও দ্বন্দ্ব বেধেছে শরিকদের মধ্যে। আজ ওইসব বিষয় নিয়ে দলের নেতাদের সঙ্গে আলোচনা করতে পারেন শরদ পাওয়ার।

এলগার পরিষদ মামলার তদন্তভার এনআইএকে দেওয়া নিয়ে শরদ পাওয়ার সংবাদমাধ্যমে বলেন, আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়। ফলে রাজ্যের সেই অধিকার খর্ব করা ঠিক নয়।

আরও পড়ুন-হুগলির শিয়াখালায় পথদুর্ঘটনা, নিহত বারাসতের তৃণমূল কাউন্সিলর-সহ ২

এদিকে, এনআরসি, এনপিআর ও সিএএ-র বিরোধিতা করছে কংগ্রেস ও এনসিপি। কিন্তু কংগ্রেসের আপত্তিকে পাত্তা না দিয়ে শনিবারই উদ্ধব ঠাকরে জানিয়ে দিয়েছেন তিনি রাজ্যে এনপিআর করবেন। এনিয়ে এনসিপি এখনও কিছু না বললেও দলের আপত্তি রয়েছে বলেই শোনা যাচ্ছে। চাপে পড়ে শিবসেনা নেতা জিতেন্দ্র অবধ ঘোষণা করেছেন, এনপিআর নিয়ে সিদ্ধান্ত শরিকদের সঙ্গে কথা বলেই নেওয়া হবে।