Tripura Curfew: কালী মন্দিরে দুষ্কৃতী হামলা, পাল্টা ভাঙচুর-আগুন, পরিস্থিতি নিয়ন্ত্রণে জারি কার্ফু

Tripura Curfew: পুলিসের তরফে বলা হয়েছে ৬টি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। সাতজনের উপরে হামলা করা হয়। ৯টি চার চাকার গাড়িতে আগুন দেওয়া হয়

Updated By: Aug 26, 2024, 05:53 PM IST
Tripura Curfew: কালী মন্দিরে দুষ্কৃতী হামলা, পাল্টা ভাঙচুর-আগুন, পরিস্থিতি নিয়ন্ত্রণে জারি কার্ফু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: কালী মন্দিরে মূর্তি ভাঙাকে কেন্দ্র করে উত্তেজনা চরমে ত্রিপুরার জিরানিয়া সাবডিভিশনের কাটরাইবাড়িতে। ওই ঘটনার জেরে এলাকার অন্তত ১২টি বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। পুড়িয়ে দেওয়া হয়েছে বহু গাড়ি। এনিয়ে তুমুল উত্তেজনা ছিল এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য এলাকায় প্রচুর পুলিস মোতায়েন করা হয়। এবার সেখানে ৪৮ ঘণ্টার জন্য কার্ফু জারি করা হল।

আরও পড়ুন-বিচার চেয়ে মঞ্চে অশ্লীল নাচ! তৃণমূলের বিস্ফোরক ভিডিয়োয় বিদ্ধ বিজেপি, তারপর..

কালী মূর্তি ভাঙাকে কেন্দ্র করে হওয়া উত্তেজনায় তুলকালাম হয়ে ওঠে দুর্গানগর এলাকাও। উত্তেজিত জনতা ৯টি গাড়িতে আগুন দিয়ে দেয়। পাশাপাশি জ্বালিয়ে দেওয়া হয় কয়েকটি বাড়ি। পরিস্থিতি নিয়ন্ত্রণে নামে ত্রিপুরা সেট রাইফেলস ও সিআরপিএফ।

পুলিসের তরফে বলা হয়েছে ৬টি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। সাতজনের উপরে হামলা করা হয়। ৯টি চার চাকার গাড়িতে আগুন দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনীয় পুলিসি ব্যবস্থা করা হয়েছে।

গোলমাল শুরু হয় গতকাল। কালী মন্দিরের মূর্তি ভাঙার খবর ছড়াতেই এলাকায় হইচই শুরু হয়ে যায়। শুরু হয়ে যায় উত্তেজনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আলাপ আলোচনা শুরু হলেও এলাকার সংখ্যালঘু মানুষজনের বাড়িঘরে হামলা শুরু হয়।

এলাকার বাসিন্দা সুমন মিঞা বলেন, এই এলাকায় একটিই কালী মন্দির। এই মুসলিম অধ্যুসিত এলাকায় বহু মন্দির রয়েছে। কোনও গন্ডগোল হয়নি। পুজোর সময় আমরা পুজোর চাঁদা দিই। তার পরেও সংখ্য়ালঘুদের উপরে এমন হামলা দেখিনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.