UP Man Fined: হেলমেট পরে কেন চারচাকা চালাননি! মোবাইলে এল ফাইনের তাজ্জব মেসেজ

UP Man Fined: নয়ডা ট্রাফিক পুলিসের খামখেয়ালির শিকার তুষার সাকসেনা নামে এক ব্যক্তি। থাকেন উত্তর প্রদেশের রামপুরে। তিনি যখন মোবাইলে ওই ফাইনের মেসেজ পান তখন তাকে খুব বেশি গুরুত্ব দেননি।

Updated By: Aug 26, 2024, 01:10 PM IST
UP Man Fined: হেলমেট পরে কেন চারচাকা চালাননি! মোবাইলে এল ফাইনের তাজ্জব মেসেজ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুনলে তাজ্জব হয়ে যেতে হয়। হেলমেট না পরে চার চাকার গাড়ি চালানোর জন্য এক ব্যক্তিকে ১০০০ টাকা ফাইন করল নয়ডা পুলিস। অথচ ওই ব্যক্তির দাবি তিনি কখনওই নয়ডায় গাড়ি নিয়ে যাননি। তার পরেও তাঁর মোবাইলে, মেলে মেসেজ আসছে ফাইন দিতে হবে নইলে আদালতে তোলা হবে।

আরও পড়ুন-বৃষ্টি থামার কোনও লক্ষ্মণ-ই নেই! দুর্ভোগ চলবে কতদিন?

নয়ডা ট্রাফিক পুলিসের খামখেয়ালির শিকার তুষার সাকসেনা নামে এক ব্যক্তি। থাকেন উত্তর প্রদেশের রামপুরে। তিনি যখন মোবাইলে ওই ফাইনের মেসেজ পান তখন তাকে খুব বেশি গুরুত্ব দেননি। পরে ওই মেসেজ আসে তাঁর ই-মেলে। তার পরে বিষয়টি তিনি গুরুত্ব দেন। তাঁর বাড়ি নয়ডা থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে।  তিনি শেষপর্যন্ত পুলিসে যোগাযোগ করেন এবং জানতে পারেন তাঁর ১০০০ টাকা ফাইন করা হয়েছে হেলমেট না পরে চার চাকার গাড়ি চালানোর জন্য। ওই ফাইন না দিলে তাঁকে আদালতে যেতে হবে।

তুষার সাকসেনা সংবাদমাধ্যমে বলেন, ওই চালান কাটা হয়েছে ২০২৩ সালের ৯ নভেম্বর। ট্রাফিক আইন ভাঙলে ফাইন হবে। এটা খুবই সোজা ব্যাপার। কিন্তু কোনওদিন গাড়ি চালিয়ে আমি দিল্লি এনসিআর যাইনি। কিন্তু যদি এমন কোনও আইন থাকে যে হেলমেট পরে চারচাকার গাড়ি চালাতে হবে তাহলে পুলিস আমাকে লিখিত বলুক। গত মার্চ মাসে গাড়ি কিনি। গাড়ির রেজিস্ট্রেশন হয়েছে রামপুরে।

এরকমই একটি ঘটনা ঘটেছে ঝাঁসিতে। সেখানে এক অডি গাড়ির চালককে ১০০০ টাকা ফাইন করা হয় হেলমেট না পরে গাড়ি চালানোর জন্য। এনিয়ে পুলিসের দ্বারস্থ হন বাহাদুর সিং পারিহার নামে ওই ব্যক্তি। কিন্তু পুলিস তাকে জানিয়ে দেয় যা হওয়ার তা লোকসভা ভোট মিটলেই হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.