থমথমে অসমে শিথিল হল কার্ফু, CAB বিরোধিতায় অনসনে বসল আসু

বিক্ষোভ ও কার্ফুর জেরে কাজিরাঙা অভয়ারণ্যে আটকে পড়া বিদেশি পর্যটকদের একটি দলকে উদ্ধার করেছে অসম পুলিস। তার মধ্যে মার্কিন ও অস্ট্রেলিয় রয়েছে।

Updated By: Dec 13, 2019, 12:04 PM IST
থমথমে অসমে শিথিল হল কার্ফু, CAB বিরোধিতায় অনসনে বসল আসু

নিজস্ব প্রতিবেদন: টানা চার দিনের বিক্ষোভের পর শুক্রবার সকাল থেকে শিথিল হল অসমের কার্ফু। এদিন সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত কার্ফু শিথিল করা হয়েছে। এদিন প্রথমে গুয়াহাটিতে কার্ফু শিথিল করা হয়। তার পর কার্ফু শিথিল হয় ডিব্রুগড়েও। গত কালই এক গুরুত্বপূর্ণ বৈঠকে অসমের আইনশৃঙ্খলার দায়িত্ব তুলে দেওয়া হয় সেনার হাতে। তার পর ২৪ ঘণ্টা কাটতে না-কাটতেই শিথিল হল কার্ফু। 

ওদিকে শুক্রবার ১০ ঘণ্টার অনশনে বসেছে অল অসম স্টুডেন্ট অ্যাসোসিয়েশন। নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে গুয়াহাটিতে অনশনে বসেছে তারা। সকাল ৬টা থেকে চলছে আসুর অনশন কর্মসূচি। 

ব্রিটেনের সাধারণ নির্বাচনে রেকর্ড জয়ের পথে কনজারভেটিভ পার্টি

বিক্ষোভ ও কার্ফুর জেরে কাজিরাঙা অভয়ারণ্যে আটকে পড়া বিদেশি পর্যটকদের একটি দলকে উদ্ধার করেছে অসম পুলিস। তার মধ্যে মার্কিন ও অস্ট্রেলিয় রয়েছে। পর্যটকদের উদ্ধার করে নওগাঁয় বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে তাদের দিল্লি পাঠানোর চেষ্টা চলছে। 

CAB বিরোধী আন্দোলনে গতকাল অসমে প্রাণ গিয়ে ৩ জনের। এর মধ্যে ১ জন মহিলা। পুলিসের গুলি ও লাঠিতে আহত হয়েছেন ৫০ জন বিক্ষোভকারী। তার মধ্যে ২৫ জন গুয়াহাটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। 

.