দেশে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়াতে, মাস্টার প্ল্যান তৈরি দাউদ-আইএসআইয়ের

দেশে ভয়াবহ 'সাম্প্রদায়িক হিংসা' ছড়ানোর পরিকল্পনা নিয়েছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই এবং দাউদ ইব্রাহিম। এমনটাই বিপজ্জনক তথ্য উঠে আসছে ভারতীয় গোয়েন্দা সংস্থার হাতে।

Updated By: Nov 25, 2015, 02:26 PM IST
দেশে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়াতে, মাস্টার প্ল্যান তৈরি দাউদ-আইএসআইয়ের

ওয়েব ডেস্ক: দেশে ভয়াবহ 'সাম্প্রদায়িক হিংসা' ছড়ানোর পরিকল্পনা নিয়েছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই এবং দাউদ ইব্রাহিম। এমনটাই বিপজ্জনক তথ্য উঠে আসছে ভারতীয় গোয়েন্দা সংস্থার হাতে।
সূত্রের খবর, দাউদ ইব্রাহিম এবং আইএসআই চাইছে, ভারতের শীর্ষস্থানীয় কোনও হিন্দু নেতাকে হত্যা করতে। সেক্ষেত্রে খুব সহজেই দেশে সাম্প্রদায়িক দাঙ্গা ছড়ানো যাবে। এবং হিন্দু নেতাদের মধ্যে শ্রীরাম সেনার প্রতিষ্ঠাতা প্রমোদ মুথালিক রয়েছেন নিশানার একেবারে শীর্ষে।
কিছুদিন আগেই গুজরাটের যে দুই বিজেপি নেতা মারা গিয়েছেন, তার তদন্তে গিয়ে গোয়েন্দারা বুঝতে পারছেন যে, এতে যোগ রয়েছে ছোটা শাকিলের।
গুজরাট অ্যান্টি টেরোরিস্ট স্কোয়াডের মুখ্য জে কে ভাট বলেছেন, '১৯৯৩ এর মুম্বই হামলা এবং ২০০২-এর গুজরাট দাঙ্গার প্রতিশোধ নিতেই বিজেপির ওই দুই নেতাকে হত্যা করা হয়েছে। প্রাথমিক তদন্তে সেটাই উঠে এসেছে। কারণ, ওই দুই বিজেপি নেতাকে হত্যা করার জন্য সুপারি দিয়েছে দক্ষিণ আফ্রিকা থেকে জাভেদ চিকনা। যে, মুম্বই বিস্ফোরণের সঙ্গে জড়িত।'
স্বভাবতই হিন্দু রাজনৈতিক নেতাদের জন্য আরও বেশি নিরাপত্তার ব্যবস্থা করতে চাইছেন গোয়েন্দারা। দেশে যাতে কোনওমতেই সাম্প্রদায়িক দাঙ্গার পরিস্থিতি তৈরি না হয়, সেই জন্য যথেষ্ট প্রতিকারমূলক ব্যবস্থা নিচ্ছেন তাঁরা।