Mess Food: হস্টেলের খাবারে ভাসছে মরা সাপ! গুরুতর অসুস্থ নামী ইঞ্জিনিয়ারিং কলেজের ১০ পড়ুয়া...

Snake in Food: হস্টেলের খাবারে মরা সাপ। তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করাতে হল কলেজ পড়ুয়াদের। ঘটনাটি ঘটে, গত সপ্তাহে বিহারের বাঁকা জেলার একটি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে।

Updated By: Jun 17, 2024, 07:26 PM IST
Mess Food: হস্টেলের খাবারে ভাসছে মরা সাপ! গুরুতর অসুস্থ নামী ইঞ্জিনিয়ারিং কলেজের ১০ পড়ুয়া...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হস্টেলের খাবারে মরা সাপ। তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করাতে হল ১০ কলেজ পড়ুয়াদের। ঘটনাটি ঘটে, গত সপ্তাহে বিহারের বাঁকা জেলার একটি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে। জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে পড়ুয়ারা খাবারে বিষক্রিয়ার অভিযোগ নিয়ে ভর্তি হয় হাসপাতালে। বর্তমানে সবাই এখন সুস্থ।

ঘটনার পর হস্টেলে ক্ষোভের জন্ম দেয়। পড়ুয়ারা তীব্র প্রতিবাদ জানায়। এমনকী তারা অভিযোগ করে যে কলেজের কর্মীরা ঘটনার প্রতিবাদ করায় তাদের হুমকিও দেয়। তৃতীয় বর্ষের ছাত্র সানি মাহাতো বলেছে, 'আমরা মেসে খাবার নিয়ে নানান সমস্যার মুখোমুখি হয়েছি। কিন্তু এবার সীমা অতিক্রম করে গিয়েছে। খাবারে একটি সাপ পাওয়া গিয়েছে। কেউ এটা মেনে নিতে পারে না। যতবার আমরা শিক্ষকদের সামনে এই বিষয়টি তুলেছি, তারা অভিযোগগুলিকে চাপা দেওয়ার চেষ্টা করে গিয়েছে।'

আরও পড়ুন:Maoists Killed in Chhattisgarh: যৌথবাহিনীর অভিযানে ফের সাফল্য! ছত্তীসগঢ়ে নিহত ৮ মাওবাদী....

জানা গিয়েছে, মেসটি একজন বেসরকারি ঠিকাদার পরিচালনা করে। খাবারের মানের সমস্যাটি মেয়েদের মেসের সঙ্গেও জড়িত। মেয়েদের মেস থেকে আয়ুশি নামে এক ছাত্রী এই অভিযোগ সামনে আনে। তিনি বলেন, 'এসডিএম স্যার অনেকদিন আগে পরিদর্শনের জন্য এসেছিলেন। ৯০ শতাংশ খাবারের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। নিয়ম এমন যে হোস্টেলে থাকতে হলে মেসের খাবার খেতে হবে। কেউ না খেলে, মেস খাবার বা মেস চার্জ অবৈতনিক রাখে, তাদের পরীক্ষা থেকে বাধা দেওয়া হয়।' 

সর্বশেষ ঘটনার তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন। কলেজে এর আগেও খাবার সংক্রান্ত অভিযোগ জানানো হয়েছিল।  জেলা ম্যাজিস্ট্রেট আনশুল কুমার জানিয়েছেন প্রশাসন এই ঘটনায় তদন্ত করেছে এবং কলেজকে একটি নির্দেশ জারি করেছে। এ ধরনের ঘটনা আবার ঘটলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সাব ডিভিশনাল অফিসার (এসডিও) অবিনাশ কুমার এবং ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিস (ডিএসপি) বিনোদ কুমার শুক্রবার সন্ধ্যায় কলেজ পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের শান্তি বজায় রাখার জন্য আবেদন করেন।

আরও পড়ুন:Ice Cream Incident: বন্ধ আইসক্রিম তৈরি! আঙুলকাণ্ডের পর নড়েচড়ে বসল ফুড সেফটি অথরিটি...

অন্যদিকে, কিছুদিন আগেই মুম্বইয়ে একটি আইসক্রিম আলোড়ন ফেলেছিল। মানুষের আঙুল পাওয়া গিয়েছিল আইসক্রিম কোনে। ঘটনার কয়েকদিন পর, ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া ফরচুন ডেইরি ইন্ডাস্ট্রিতে তদারকি করেছে। ইতোমধ্যেই পুনের ইন্দাপুর তালুকে আইসক্রিমের থার্ড পার্টি নির্মাতা প্রতিষ্ঠানটির কাজকর্ম  বন্ধ করে দিয়েছে।

গত বুধবার ২৬ বছর বয়সী ব্রান্ডন ফেরাও এই ভয়ংকর ঘটনার শিকার হন। তিনি পেশায় একজন চিকিৎসক। আইসক্রিম খেতে গিয়ে এই ভয়ংকর অভিজ্ঞতার পর তিনি মালাদ থানায় অভিযোগ দায়ের করেন। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.