Ice Cream Incident: বন্ধ আইসক্রিম তৈরি! আঙুলকাণ্ডের পর নড়েচড়ে বসল ফুড সেফটি অথরিটি...

Ice Cream Incident: মানুষের আঙুল পাওয়া গিয়েছিল আইসক্রিম কোনে। ঘটনার কয়েকদিন পর, ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া ফরচুন ডেইরি ইন্ডাস্ট্রিতে তদারকি করেছে। ইতোমধ্যেই পুনের ইন্দাপুর তালুকে আইসক্রিমের থার্ড পার্টি নির্মাতা প্রতিষ্ঠানটির কাজকর্ম  বন্ধ করে দিয়েছে।

Updated By: Jun 16, 2024, 05:05 PM IST
Ice Cream Incident: বন্ধ আইসক্রিম তৈরি! আঙুলকাণ্ডের পর নড়েচড়ে বসল ফুড সেফটি অথরিটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিছুদিন আগে মুম্বইয়ে একটি আইসক্রিম আলোড়ন ফেলেছিল। মানুষের আঙুল পাওয়া গিয়েছিল আইসক্রিম কোনে। ঘটনার কয়েকদিন পর, ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া ফরচুন ডেইরি ইন্ডাস্ট্রিতে তদারকি করেছে। ইতোমধ্যেই পুনের ইন্দাপুর তালুকে আইসক্রিমের থার্ড পার্টি নির্মাতা প্রতিষ্ঠানটির কাজকর্ম  বন্ধ করে দিয়েছে।

গত বুধবার ২৬ বছর বয়সী ব্রান্ডন ফেরাও এই ভয়ংকর ঘটনার শিকার হন। তিনি পেশায় একজন চিকিৎসক। আইসক্রিম খেতে গিয়ে এই ভয়ংকর অভিজ্ঞতার পর তিনি মালাদ থানায় অভিযোগ দায়ের করেন।  আইসক্রিমটি Yummo's Butterscotch,যার পেরেন্ট কোম্পানি Walko QSR Company Pvt Ltd। যেটি তিনি ডেলিভারি অ্যাপ Zepto-এর মাধ্যমে অর্ডার করেছিলেন।

শুক্রবার থেকে ফরচুন ডেইরি ইন্ডাস্ট্রিজের প্রাঙ্গণে এফএসএসএআই পরিদর্শন করা শুরু করে। এরপরে শনিবার তাদের কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। উৎপাদন ইউনিটটিপুনে জেলার ইন্দাপুর তালুকের লনি দেওকার এলাকায় মহারাষ্ট্র শিল্প উন্নয়ন কর্পোরেশন (MIDC) এর শিল্প ক্লাস্টারে পুনে শহর থেকে প্রায় ১৩০ কিলোমিটার দূরে অবস্থিত। মুম্বই পুলিস AHD এর আগে বলেছিল যে তারা ডেলিভারি এক্সিকিউটিভ থেকে তৃতীয় পক্ষের প্রস্তুতকারকের কাছে সরবরাহ চেইন তদন্ত করছে।

আরও পড়ুন:Delhi: পাবজি বন্ধুর টানে আমেরিকা থেকে ইউপি এসে ভিড়বাসে বিপাকে মার্কিন তরুণী!

সোশ্যাল মিডিয়ায় সেই আইসক্রিমের ভিডিয়ো শেয়ার করে ডা ফেরাও বলেছেন, 'আমি একজন চিকিত্সক। তাই জানি মানুষের অঙ্গ কীরকম দেখতে লাগে। আইসক্রিমে ভেতরে থাকা বস্তুটি যখন ভালোভাবে পরীক্ষা করলাম তখন আইসক্রিম ভেতরে আবিস্কার করলাম মানুষের হাতের নথ ও ফিঙ্গার প্রিন্ট। মনে হয়ে ওটি মানুষের বুড়ো আঙুল। সবকিছু দেখে আমি আতঙ্কিত।'

প্রসঙ্গত, জানা গিয়েছে, মুম্বইয়ের পর নয়ডার এক মহিলা অনলাইনে আইসক্রিম অর্ডার করেন। তিনি আইসক্রিমে ফ্যামিলি প্যাক অর্ডার করেছিলেন। বাক্স খুলতেই চক্ষু চড়ক গাছ। আইসক্রিমের মধ্যে জমে আছে বিছেও। মহিলাটি ঘটনার একটি ভিডিয়ো তৈরি করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। মুহূর্তের মধ্যে সেটি ভাইরাল হয়ে যায়। ভিডিয়োতে দেখা যায়, আইসক্রিম প্যাকের ভিতরে কেন্নো জমে আছে। শনিবার সকালে ঘটনাটি প্রকাশ্য আসে।

আরও পড়ুন:Centipede In Ice Cream: আঙুলের পর এবার কিলবিলে তেঁতুল বিছে, আইসক্রিম খাওয়া কি ছাড়তে হবে!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.