Deepotsav in Ayodhya: দীপাবলির প্রাক্কালে মোদীর উপস্থিতিতে অযোধ্যার দীপোৎসবে জ্বলে উঠল ১৮ লক্ষ প্রদীপ...

Deepotsav in Ayodhya: দীপাবলির আগেই দীপাবলি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে রবিবার সন্ধেবেলাতেই জ্বলে উঠল ১৮ লক্ষ প্রদীপ। রামমন্দিরে রামমূর্তির সামনে জ্বলে উঠল এই দীপসম্ভার।

Updated By: Oct 23, 2022, 06:22 PM IST
Deepotsav in Ayodhya: দীপাবলির প্রাক্কালে মোদীর উপস্থিতিতে অযোধ্যার দীপোৎসবে জ্বলে উঠল ১৮ লক্ষ প্রদীপ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীপাবলির আগেই দীপাবলি অযোধ্যায়। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে আজ, রবিবার সন্ধেবেলাতেই জ্বলে উঠল ১৮ লক্ষ প্রদীপ। রামমন্দিরে রামমূর্তির সামনে জ্বলে উঠল এই দীপসম্ভার। আজ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অযোধ্যায় রামমন্দির দর্শনে গিয়েছিলেন। সেখানে নির্মাণকাজ কীরক এগোচ্ছে তা দেখতেই তাঁরা গিয়েছিলেন। অযোধ্যায় পৌঁছে প্রধানমন্ত্রী রাম লালার মূর্তিও দর্শন করেছেন।  

এর পর সন্ধেবেলা অযোধ্যায় রামমন্দির চত্বরে এই বিশেষ দীপোৎসবের আয়োজন করা হয়েছিল। এই দীপোৎসব অনুষ্ঠানের অংশ হিসেবেই সেখানে রামলীলা অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল। যোগী আদিত্যনাথ ছাড়াও ছিলেন গভর্নর আনন্দীবেন পটেল।

আরও পড়ুন: Deepotsav 2022: দীপোৎসবে সামিল হবেন প্রধানমন্ত্রী, মোদীর উপস্থিতিতে জ্বলবে ১৫ লক্ষ প্রদীপ

অযোধ্যায় সরযূ নদীর তীরে আগে আরতি হয়। পাঁচটি অ্যানিমেটেড ট্যাবলো এবং ১১টি রামলীলা ট্যাবলো উপস্থিত ছিল। ২২ হাজার স্বেচ্ছাসেবক এই ১৮ লক্ষ প্রদীপ প্রজ্বলন করেন। ২০২১ সালে দীপোৎসবে ৯,৪১,৫৫১ টি প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অযোধ্যা প্রশাসন বিশ্ব রেকর্ড গড়েছে। তবে উজ্জয়িনী মহাশিবরাত্রিতে ১১,৭১,৭৮টি প্রদীপ জ্বালানোর পর সে রেকর্ড ভেঙে যায়। 

সমস্ত আয়োজনটির জন্য যোগী আদিত্যনাথ প্রধানমন্ত্রীকে ধন্যবাদও দেন। তিনি বলেন, ভারতের সনাতন ঐতিহ্যেকে তুলে ধরার জন্য প্রধানমন্ত্রীর অবদান অস্বীকার করা যায় না। তিনি মোদীকে ধন্যবাদও জানান।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)