কপ্টার দুর্ঘটনার তদন্ত শুরু, প্রাণ বাঁচানোর চেষ্টা চলছে একমাত্র জীবিত ক্যাপ্টেনের, লোকসভায় জানালেন রাজনাথ

গোটা ঘটনাটি বৃহস্পতিবার লোকসভায় পেশ করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। 

Updated By: Dec 9, 2021, 12:46 PM IST
কপ্টার দুর্ঘটনার তদন্ত শুরু, প্রাণ বাঁচানোর চেষ্টা চলছে একমাত্র জীবিত ক্যাপ্টেনের, লোকসভায় জানালেন রাজনাথ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বুধবার মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারান ভারতের চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত-সহ সেনাকর্মীরা। গোটা ঘটনাটি বৃহস্পতিবার লোকসভায় পেশ করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। 

লোকসভায় সস্ত্রীক জেনারেল রাওয়াত ও সহসেনাদের মৃত্যুর প্রসঙ্গে প্রতিরক্ষামন্ত্রী বলেন,  ভারতীয় বায়ুসেনার তরফে ট্রাই সার্ভিস তদন্ত করা হবে, কীভাবে এই মিলিটারি চপার ক্র‍্যাশ করেছে। এই তদন্তের নেতৃত্ব দেবেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিংহ। ইতিমধ্যেই দুর্ঘটনাগ্রস্ত এলাকা ওয়েলিংটনে পৌঁছে গিয়েছে তদন্তকারী একটি দল। শুরু হয়েছে তদন্ত প্রক্রিয়া। রাজনাথ সিং বলেন, চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের শেষকৃত্য পূর্ণ সামরিক মর্যাদায় সম্পন্ন হবে। অন্যান্য সেনাদের শেষকৃত্যও যথাযথ সম্মানের সঙ্গে সম্পন্ন হবে। 

আরও পড়ুন, Bipin Rawat: কপ্টার দুর্ঘটনায় প্রয়াত দেশের প্রথম CDS, কে ছিলেন তাঁর পাইলট?

এদিন সংসদের অধিবেশনের শুরুতে চপার ক্র‍্যাশে মৃতদের স্মৃতির উদ্দেশে শোকজ্ঞাপন করে দু'মিনিটের নিরাবতা পালন করে। তবে এই দুর্ঘটনায় পড়া ১৪ জনের মধ্যে ১৩ জনেরই মৃত্যু হয়েছে। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। বর্তমানে ওয়েলিংটন মিলিটারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। রাজনাথ সিং জানান চিকিৎসাধীন ক্যাপ্টেনের শারীরিক অবস্থা স্থিতিশীল। প্রাণ বাঁচানোর সবরকমের চেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। 

এদিন সংসদে দলের উচ্চপদস্ত নেতাদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, প্রহ্লাদ যোশী, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এবং অনুরাগ ঠাকুর।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App