ট্রেন দেরিতে চললে এবার থেকে এসএমএস-এ জানাবে রেল

ট্রেন দেরিতে চললে যাত্রীরা যাতে হয়রানির শিকার না হন তার জন্য ওই এসএমএস সার্ভিস চালু করা হয়

Updated By: Jan 3, 2018, 01:30 PM IST
ট্রেন দেরিতে চললে এবার থেকে এসএমএস-এ জানাবে রেল

ওয়েব ডেস্ক: শুরু হয়েছিল নভেম্বর মাসেই। বুধবার থেকে তা বড় করে শুরু করল ভারতীয় রেল। ১ ঘণ্টা বা তার বেশি দেরিতে ট্রেন চললে পাওয়া যাবে এসএমএস অ্যালার্ট।
অধিকাংশ এক্সপ্রেস, প্রিমিয়াম ট্রেনের যাত্রীদের পাঠানো হবে ওই এসএমএস। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, রোজ ১,৪০০ ট্রেনের যাত্রীদের ওই অ্যালার্ট পাঠানো হবে। গত নভেম্বরে এই এসএমএস সার্ভিস শুরু করে রেল।
প্রাথমিকভাবে ২৩ জোড়া রাজধানী, ২৬ জোড়া শতাব্দী, দুরন্ত ও তেজস এক্সপ্রেসে ওই পরিষেবা শুরু করা হয়। তখন ট্রেন যে স্টেশন থেকে যাত্রা শুরু করতো সেইসব স্টেশন থেকে ওঠা যাত্রীদেরই ওই এসএমএস পাঠানো হতো। এখন থেকে অন্যান্য সব স্টেশনের যাত্রীদের ওই এসএমএস পাঠানো হবে।
আরও পড়ুন-নতুন স্কুলে নতুনভাবে শুরু করতে চলেছে জিডি বিড়লা স্কুলের সেই খুদে পড়ুয়া
রেলের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, ট্রেন দেরিতে চললে যাত্রীরা যাতে হয়রানির শিকার না হন তার জন্য ওই এসএমএস সার্ভিস চালু করা হয়। এতে যাত্রীদের অনেকটাই সুবিধা হবে। তবে এসএমএস পরিষেবা পাওয়ার জন্য যাত্রীদের টিকিট সংরক্ষণ করার সময়ে মোবাইল নম্বর নথিভুক্ত করাতে হবে।
উল্লেখ্য, ২০১৭ সালের ৩ নভেম্বর থেকে এই এসএমএস পরিষেবা চালু করে রেল। ৩-৭ নভেম্বর পর্যন্ত মোট ৩৩ লক্ষ যাত্রীকে ট্রেন দেরিতে চলা সম্পর্কিত এসএমএস পাঠানো হয়েছে বলে দাবি রেলের। 

.