লাগামছাড়া করোনা সংক্রমণ, আজ থেকে ৬ দিনের লকডাউন রাজধানীতে

সূত্রের খবর, আজ থেকে সমস্ত প্রাইভেট সেক্টর ওয়ার্ক ফর্ম হোম করবে। শুধুমাত্র সরকারি অফিস খোলা থাকবে বলেই জানানো হয়েছে। 

Updated By: Apr 19, 2021, 02:05 PM IST
লাগামছাড়া করোনা সংক্রমণ, আজ থেকে ৬ দিনের লকডাউন রাজধানীতে

নিজস্ব প্রতিবেদন: লাগামছাড়া করোনা সংক্রমণের মোকাবিলায় কড়া পদক্ষেপের পথে রাজধানী। আজ রাত থেকে সম্পূর্ণ লকডাউন জারি হতে চলেছে দিল্লিতে। আজ রাত থেকে আগামী সোমবার পর্যন্ত জারি থাকবে এই নির্দেশিকা। সূত্রের খবর, আজ থেকে সমস্ত প্রাইভেট সেক্টর ওয়ার্ক ফর্ম হোম করবে। শুধুমাত্র সরকারি অফিস খোলা থাকবে বলেই জানানো হয়েছে। 

আরও পড়ুন: গ্রিন করিডর করে রাজ্যে পৌঁছবে ‘Oxygen Express’: Piyush Goyal

সংক্রমণের চেন রুখতে সপ্তাহান্তে কারফিউ চলছিল রাজধানীতে। তবে শহরের বিভিন্ন অংশে সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে কঠোর পদক্ষেপ নিয়েছে দিল্লি। উল্লেখ্য, দেশে ঊর্ধ্বমূখী করোনা সংক্রমণের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত আড়াই লক্ষেরও বেশি মানুষ। তারমধ্যে রবিবার রেকর্ড সংক্রমণ দেখে দিল্লি। আক্রান্ত হন ২৫ হাজার ৪৬২ জন। এই মুহূর্তে প্রতি ৩ টেস্টের মধ্যে ১ জন পজিটিভ পাওয়া যাচ্ছে। এমন পরিস্থিতিতে সংক্রমণে বেড়ি পরানোর প্রথম ধাপে পা দিল দিল্লি সরকার। ৬ দিনের লকডাউনে মানুষ বাড়িতে থাকলে সংক্রমণ ঠেকানো সহজ হবে। সঙ্গে ভ্যাকসিন দেওয়ার প্রয়োজনীয়তার কথাও বারবার বলে আসছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। করোনা পরিস্থিতিতে নিয়ে আলোচনা করতে আজই একটি বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এর আগে দিল্লি সরকার অডিটোরিয়াম, মল, জিম, রেস্তোরাঁ. স্পা বন্ধ করে দেয়। শুধুমাত্র এক-তৃতীয়াংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলার অনুমতি ছিল। তাতেও সংক্রমণ ঠেকানো যাচ্ছে না বলে জানিয়েছে দিল্লি সরকার। তাই ৬ দিনের সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত। পাশাপাশি স্বাস্থ্য পরিকাঠামোয় বিশাল চাপে উদ্বিগ্ন কেজরিওয়াল। কীভাবে সংক্রংণে রাশ টানা য়ায়, তা নিয়ে কপালে চিন্তার ভাঁজ সকলেরই।