দিল্লি বিধানসভা ভোটে প্রার্থীতালিকা প্রকাশ করল আম আদমি পার্টি

নয়াদিল্লি আসনে প্রার্থী হয়েছেন অরবিন্দ কেজরিওয়াল।

Updated By: Jan 14, 2020, 08:32 PM IST
দিল্লি বিধানসভা ভোটে প্রার্থীতালিকা প্রকাশ করল আম আদমি পার্টি

নিজস্ব প্রতিবেদন: দিল্লি বিধানসভার ৭০টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করল আম আদমি পার্টি। ৪৬টি আসনে ফের টিকিট দেওয়া হয়েছে বর্তমান বিধায়কদের। ১৫টি আসনে গতবারের প্রার্থী বদল করা হয়েছে। বাকি ৯টি আসনে টিকিট দেওয়া হয়েছে নতুন মুখকে। ২০১৫ সালে ৬জন মহিলাকে প্রার্থী করেছিল কেজরিওয়ালের দল। এবার সেই সংখ্যা বেড়ে হয়েছে ৮। 

নয়াদিল্লি আসনে প্রার্থী হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। টুইট করেছেন,''সকলকে অভিনন্দন। কঠোর পরিশ্রম করুন। আপের  উপরে মানুষের ভরসা। ভগবান মঙ্গল করুন।''

একনজরে দেখে নিন আপের প্রার্থীতালিকা-

২০১৫ সালে দিল্লির বিধানসভার নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল আম আদমি পার্টি। ৭০টির মধ্যে ৬৭টি আসন জিতেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। ১৯৯৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত দিল্লির ক্ষমতায় থাকা কংগ্রেস একটাও আসন জিততে পারেনি। কোনওক্রমে ৩টি আসন পেয়েছিল বিজেপি। অনেকেই বলছেন, দিল্লিতে আসন্ন নির্বাচনেও কেজরিওয়ালের দলই ক্ষমতায় ফিরতে চলেছে। নির্বাচনে আপের স্লোগান, 'অচ্ছে বিতে ৫ সাল, লগে রহো কেজরিওয়াল।'    

সূত্রের খবর, ১৪জন প্রার্থীর নাম চূড়ান্ত করেছে কংগ্রেস। কিন্তু বিজেপি ও আপের প্রার্থীতালিকা দেখে তারা সিদ্ধান্ত নিতে চাইছে। চলতি সপ্তাহের শেষে প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বিজেপি।

আগামী ৮ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভার ভোট। ভোটগণনা ১১ ফেব্রুয়ারি। ৬ জানুয়ারি থেকে সে রাজ্যে কার্যকর হয়ে গিয়েছে আদর্শ নির্বাচনী আচরণবিধি। দিল্লিতে এবারও ত্রিশঙ্কু নির্বাচন। কংগ্রেস ও বিজেপির সঙ্গে লড়াই আপের।     

আরও পড়ুন- মমতার সঙ্গে লড়াই অতীত, বঙ্গ বিজেপির অন্দরেই এখন 'তু তু ম্যায় ম্যায়'