Arvind Kejriwal: অবশেষে স্বস্তি! আবগারি দুর্নীতি মামলায় জামিন কেজরিওয়ালের..

আশঙ্কা ছিলই।  লোকসভা ভোটের মুখে গ্রেফতার হন অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দু্র্নীতি মামলা তাঁকে গ্রেফতার করে ইডি। কবে? ২১ মার্চ। তারপর থেকে দিল্লির তিহার জেলে বন্দি ছিলেন আপ সুপ্রিমো। এর আগে যতবারই জামিনের আবেদন করেছেব, ততইবার খারিজ করে দিয়েছে আদালত। এবার আর তেমনটা হল না। 

Updated By: Jun 20, 2024, 09:35 PM IST
Arvind Kejriwal: অবশেষে স্বস্তি! আবগারি দুর্নীতি মামলায় জামিন কেজরিওয়ালের..

রাজীব চক্রবর্তী: রায়দান স্থগিত ছিল। আবগারি দুর্নীতি মামলায় অবশেষে জামিন পেলেন দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ১ লক্ষ টাকার ব্য়ক্তিগত বন্ডে তাঁর জামিনের আবেদন মঞ্জুর করল দিল্লি রাউস অ্যাভিনিউ আদালত।

আরও পড়ুন:  NEET 2024 | Dharmendra Pradhan: বাতিল হবে নিট! শেষপর্যন্ত এনিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

ঘটনাটি ঠিক কী? আশঙ্কা ছিলই।  লোকসভা ভোটের মুখে গ্রেফতার হন অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দু্র্নীতি মামলা তাঁকে গ্রেফতার করে ইডি। কবে? ২১ মার্চ। তারপর থেকে দিল্লির তিহার জেলে বন্দি ছিলেন আপ সুপ্রিমো। এর আগে যতবারই জামিনের আবেদন করেছেব, ততইবার খারিজ করে দিয়েছে আদালত। এবার আর তেমনটা হল না। 

এদিকে ২৫ মে ষষ্ঠ দফায় লোকসভা ভোট হয়েছিল দিল্লিতে। ভোটের আগে ১ জুন পর্যন্ত অবশ্য কেজরিওয়ালকে অন্তর্বর্তীকালীন জামিন  দিয়েছিল সুপ্রিম কোর্ট।  সঙ্গে প্রচারের অনুমতিও। কিন্তু মেয়াদ শেষে ফের তিহার জেলে আত্মসমপর্ণ করতে হয়েছিল দিল্লির মুখ্যমন্ত্রীকে।

আরও পড়ুন:  Indian Rupee: পড়ে গেল টাকার দাম, কেন এমন পতন!

আবগারি দুর্নীতি মামলায়  দিল্লির আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে  ৯ বার সমন পাঠিয়েছিল ইডি। কিন্তু হাজিরা এড়িয়ে গিয়েছেন আটবারই! শেষবার যখন সমন পাঠানো হয়, তখনও ইডির দফতরে হাজিরা না দিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।  সেই আবেদন খারিজ হওয়ার পর গ্রেফতার করা হয় কেজরিওয়ালকে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.