Covid-19 Cases: দিল্লিতে ৫০০ শতাংশ বেড়েছে করোনা সংক্রমণ, চতুর্থ ঢেউ আসন্ন দেশে?

দিল্লির গত ২৪ ঘণ্টার করোনা পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫০১ জন। পজিটিভিটি রেট ৭.৭২ শতাংশ। সাধারণত পজিটিভিটি রেট ৫ শতাংশের ওপরে থাকা মানেই তা ভয়ঙ্কর হিসেবে দেখা হয়৷  

Updated By: Apr 19, 2022, 08:50 AM IST
Covid-19 Cases: দিল্লিতে ৫০০ শতাংশ বেড়েছে করোনা সংক্রমণ, চতুর্থ ঢেউ আসন্ন দেশে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ফের করোনা দাপটে বিপর্যস্ত হচ্ছে রাজধানী। যে হারে পজিটিভিটি রেট বাড়ছে তা অত্যন্ত চিন্তার বলেই মানছেন বিশেষজ্ঞরা। দিল্লির গত ২৪ ঘণ্টার করোনা পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫০১ জন। পজিটিভিটি রেট ৭.৭২ শতাংশ। সাধারণত পজিটিভিটি রেট ৫ শতাংশের ওপরে থাকা মানেই তা ভয়ঙ্কর হিসেবে দেখা হয়৷  

রবিবারের থেকে সোমবার সক্রিয় রোগীর সংখ্যা কিছুটা কমলেও তা করোনা পরীক্ষার সংখ্যা কম হয়েছে বলেই, এমনটাই মত ওয়াকিবহাল মহলের। তবে স্বস্তির বিষয় একটাই কোনও মৃত্যু হয়নি গত ২৪ ঘণ্টায় সংক্রমণ বৃদ্ধির পর এখনও পর্যন্ত রাজধানীতে মোট আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ১৮ লক্ষ ৬৯ হাজার ৫১। করোনা কোপে এখনও পর্যন্ত সে রাজ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ১৬০ জনের। 

গত কয়েকদিন ধরেই কোভিড গ্রাফ ঊর্ধ্বমুখী দিল্লিতে।  একটি সমীক্ষায়  দাবি করা হয়েছে যে, দিল্লি-এনসিআর-এর  বাসিন্দাদের মধ্যে গত ১৫ দিনে ৫০০% সংক্রমণ বেড়েছে। এক বা একাধিক ব্যক্তি  গত ১৫ দিনের মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে দিল্লি বিপর্যয় মোকাবিলা দফতর (DDMA) ২০ এপ্রিল একটি জরুরি বৈঠকে বসছে।বৈঠকে করোনা সংক্রমণের সংখ্যা বৃদ্ধির মধ্যে পরিস্থিতি কীভাবে সামাল দেওয়া যায়, তা নিয়ে পর্যালোচনা করা হবে। 

দিল্লি স্বাস্থ্য বিভাগের মতে, গত কয়েকদিনে দিল্লিতে কোভিডের ঘটনা বাড়লেও হাসপাতালে ভর্তির হার কম।শনিবার শহরে ৪৬১টি কোভিড সংক্রমণ এবং দুটি মৃত্যুর কথা জানা যায়। শুক্রবার, দিল্লিতে ৩৬৬টি সংক্রমণ হয়। সেখানে বৃহস্পতিবার, সংক্রমণের সংখ্যা ছিল ৩২৫।সোমবার সকাল পর্যন্ত, দিল্লির হাসপাতালে কোভিড -১৯ রোগীদের জন্য ৯,৬৬২টি খালি শয্যা রয়েছে।

আরও পড়ুন, UP: চুরির পর ঘটনাস্থলেই চোরের উদ্দাম নাচ!, ভাইরাল ভিডিও

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.