Covid-19 নেগেটিভ হলেই Delhi-তে ঢুকতে পারবেন এই ৫ রাজ্যের বাসিন্দারা

বৃহস্পতিবার দিল্লিতে করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪৫ জন।  সব মিলিয়ে এখনও পর্যন্ত দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৩৮,১৭৩ জন

Updated By: Feb 24, 2021, 06:36 PM IST
Covid-19 নেগেটিভ হলেই Delhi-তে ঢুকতে পারবেন এই ৫ রাজ্যের বাসিন্দারা

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্র, কেরল, ছত্তীসগঢ়, মধ্যপ্রদেশ, পঞ্জাবের মতো রাজ্যে নতুন করে  করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। একথা মাথায় রেখে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল দিল্লি সরকার। দেশের ওই ৫ রাজ্যের মানুষদের রাজধানীতে প্রবেশের জন্য দিতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট(RT-PCR)। বিমান, ট্রেন, বাস যেভাবেই কেউ রাজধানীতে প্রবেশ করুন না কেন তাকে দেখাতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট। আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে লাগু হচ্ছে ওই নিয়ম। চালু থাকবে ১৫ মার্চ পর্যন্ত। এমনটাই সূত্রের খবর।

আরও পড়ুন-RBI recruitment 2021: মাধ্যমিক পাসেই রিজার্ভ ব্যাঙ্কে দারুণ সুযোগ, চাকরিপ্রার্থীদের জন্য সুখবর

দেশের একাধিক রাজ্যে নতুন করে বাড়ছে করোনা(Covid-19) সংক্রমণ। এদের মধ্যে সংক্রমণের গতি তীব্র হয়েছে মহারাষ্ট্র, কেরল, মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, পঞ্জাবের মতো রাজ্যে ও জম্মু ও কাশ্মীরের মতো কেন্দ্রশাসিত অঞ্চলে।  এসব দেখে দেশের একাধিক রাজ্যে ওইসব রাজ্যের মানুষদের প্রবেশাধিকার দেওয়ার ক্ষেত্রে ইতিমধ্যেই বিধিনিষেধ আরোপ করেছে। পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে চিন্তা ইতিমধ্যেই রাজ্যে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশ নিষিদ্ধ করেছে উদ্ধব ঠাকরে সরকার। বিভিন্ন জায়গায় জারি করা বয়েছে নতুন করে লকডাউন(Lockdown)।

নতুন করে যাতে সংক্রমণ ছড়িয়ে না পড়ে তার জন্য ইতিমধ্যেই গুজরাট, গোয়া, দিল্লি,রাজস্থান, কেরল থেকে আগত মানুষজনকে মহারাষ্ট্রে ঢোকার ক্ষেত্রে কোভিড নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করেছে মহারাষ্ট্র সরকার। ওইসব রাজ্যের মানুষদের রাজ্যে ঢোকার ক্ষেত্রে কোভিড নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করেছে উত্তরাখণ্ড সরকারও।

আরও পড়ুন-'রুইয়ার বাড়িতে ২ জন BJP নেতা থাকেন', বিস্ফোরক Mamata

এছাড়াও মণিপুরে ঢুকতে গেলে মহরাষ্ট্র(Maharashtra)  ও কেরলের মানুষদের করেনা টেস্ট বাধ্যতামূলক করতে হবে বলে ঘোষণা করেছে সে রাজ্যের সরকার। ভিন রাজ্য থেকে অসমে কেউ ঢুকলেও তাকে করোনা টেস্ট করাতে হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দিল্লিতে করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪৫ জন।  সব মিলিয়ে এখনও পর্যন্ত দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৩৮,১৭৩ জন। প্রাণ হারিয়েছেন  ১০,৯০৩ জন।