অযোধ্যায় রাম জন্মভূমিতে আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল দিল্লি থেকে গ্রেফতার IS জঙ্গিদের

বুধবার দিল্লির জাফরাবাদ-সহ উত্তর প্রদেশের একাধিক জায়গা থেকে ১০ IS জঙ্গির একটি দলকে গ্রেফতার করে NIA. ধৃত এক জঙ্গির মোবাইল ফোনে হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে গোয়েন্দারা জানতে পেরেছেন, ২৯ নভেম্বর রাম জন্মভূমিতে আত্মঘাতী জঙ্গিহানার পরিকল্পনা ছিল তাদের।

Updated By: Dec 27, 2018, 01:48 PM IST
অযোধ্যায় রাম জন্মভূমিতে আত্মঘাতী হামলার পরিকল্পনা ছিল দিল্লি থেকে গ্রেফতার IS জঙ্গিদের

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যায় রাম জন্মভূমিতে আত্মঘাতী জঙ্গিহামলার পরিকল্পনা ছিল দিল্লি ও উত্তর প্রদেশ থেকে ধৃত ISIS জঙ্গিদের দলটির। তদন্তে এমন তথ্যই উঠে এসেছে বলে দাবি NIA-র। গোয়েন্দাদের তরফে জানানো হয়েছে, এক জঙ্গির মোবাইল ফোন থেকে এই তথ্য মিলেছে। তদন্তকারীদের আরও দাবি, দেশজুড়ে ধারাবাহিক বিস্ফোরণের পরিকল্পনা ছিল জঙ্গি দলটির।

বুধবার দিল্লির জাফরাবাদ-সহ উত্তর প্রদেশের একাধিক জায়গা থেকে ১০ IS জঙ্গির একটি দলকে গ্রেফতার করে NIA. ধৃত এক জঙ্গির মোবাইল ফোনে হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে গোয়েন্দারা জানতে পেরেছেন, ২৯ নভেম্বর রাম জন্মভূমিতে আত্মঘাতী জঙ্গিহানার পরিকল্পনা ছিল তাদের। এছাড়া জঙ্গিদের ফোন থেকে মিলেছে একটি ভিডিও। যাতে বোমা বানানোর প্রশিক্ষণ দিচ্ছে সোহেল নামে এক জঙ্গি।    

তদন্তকারীদের দাবি, বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব সরকারি ভবনকে নিশানা করার পরিকল্পনা ছিল জঙ্গিদের। তল্লাশিতে জঙ্গিদের একটি ঠিকানা থেকে ১১২টি অ্যালার্ম ঘড়ি মিলেছে। যাতে গোয়েন্দাদের ধারণা, বড় সংখ্যায় বোমা বানানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের। 

তিন তালাক নিয়ে লোকসভায় আলোচনা, হুইপ জারি বিজেপির

বুধবার IS জঙ্গিদের দলটিকে ধরতে দিল্লির জাফরাবাদ ও সিলামপুরে তল্লাসি চালায় দিল্লি পুলিস। একই সঙ্গে উত্তর প্রদেশের ১১টি জায়গায় তল্লাশি চালায় উত্তর প্রদেশ এটিএস। তাতেই ধরা পড়ে ১০ জঙ্গি।