Covid 19: বাড়ছে কোভিড সংক্রমণ! আগামী সপ্তাহ থেকে বাড়ছে একাধিক বিধিনিষেধ?

২০ এপ্রিল DDMA-র সভায় এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে

Updated By: Apr 15, 2022, 12:17 PM IST
Covid 19: বাড়ছে কোভিড সংক্রমণ! আগামী সপ্তাহ থেকে বাড়ছে একাধিক বিধিনিষেধ?

নিজস্ব প্রতিবেদন: দিল্লি-এনসিআর জুড়ে করোনভাইরাস সংক্রমণের ক্রমাগত বৃদ্ধির লক্ষ্য করা গেছে শেষ কিছুদিনে। দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (DDMA) বাসিন্দাদেরকে জনবহুল এলাকায় মাস্ক পরার জন্য আবেদন জানাতে পারে। মাস্ক না পরলে জরিমানার নিয়ম তুলে নেওয়ার আগে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার পরিকল্পনা করছে কর্তৃপক্ষ। 

২০ এপ্রিল DDMA-র সভায় এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, তার ডেপুটি মনীশ সিসোদিয়া, মুখ্য সচিব বিজয় দেব এবং সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই গুরুত্বপূর্ণ বৈঠকে উপস্থিত থাকবেন বলে মনে করা হচ্ছে।

ব্যবসায়ীরা ডিডিএমএ-কে আবারও মাস্ক বাধ্যতামূলক করার আহ্বান জানিয়েছে। তারা এই আহ্বান জানিয়েছে যাতে নতুন করে কঠোর বিধিনিষেধ আরোপ করার প্রয়োজন না হয়। মাস্ক পড়ার আদেশ প্রত্যাহারকে একটি তাড়াহুড়ো করে নেওয়া সিদ্ধান্ত বলে অভিহিত করেছেন কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (CAIT) এর সাধারণ সম্পাদক প্রবীন খান্ডেলওয়াল।

এই মাসের শুরুর দিকে, দিল্লির স্বাস্থ্য বিভাগ একটি আদেশ জারি করেছে যে দিল্লিতে মাস্ক না পরলে আর কোনও জরিমানা করা হবে না। এর পর থেকে অনেক লোক এর ব্যবহার প্রায় বন্ধ করে দিয়েছিল। সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাওয়া সত্ত্বেও মাস্কের ব্যবহার কমিয়ে দেয় সবাই। 

আরও পড়ুন: সাম্প্রদায়িক সংঘর্ষের সময় জেলে, তবুও মধ্যপ্রদেশে অভিযুক্ত ৩, প্রশ্নের মুখে তদন্ত

এছাড়াও, কেন্দ্রীয় সরকার বিভিন্ন রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে নতুন পরামর্শে জানায় যেহেতু সংক্রমণ হ্রাশ পেয়েছে তাই তারা কোভিড নিয়ন্ত্রন ব্যবস্থাগুলি তুলে নিতে পারে যদি তারা মনে করে।

মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন যে দিল্লি সরকার COVID-19 পরিস্থিতির উপর নজর রাখছে এবং হাসপাতালে ভর্তির সংখ্যা কম হওয়ায় আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই। তিনি আরও বলেন যে প্রয়োজন হলে, তারা কোভিডের বিষয়ে দিল্লির স্কুলগুলির জন্য একটি এসওপি বানাবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.