দিল্লিতে গুলিবিদ্ধ বিধায়ক, শুরু রাজনৈতিক তরজা

দিনে দুপুরে রাস্তার ওপর এক বিধায়কের ওপর গুলি চালালো দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে দিল্লির নজফগড়ের সারঙ্গপুরে। গুরুতর অবস্থায় গুলিবিদ্ধ বিধায়ক ভরত সিংকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থা আশঙ্কাজনক।

Updated By: Jun 2, 2012, 12:37 PM IST

দিনে দুপুরে রাস্তার ওপর এক বিধায়কের ওপর গুলি চালালো দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে দিল্লির নজফগড়ের সারঙ্গপুরে। শনিবার সকাল সাড়ে ৮টা নাগাদ নিজের কার্যালয়ের বাইরে আক্রান্ত হন আইএনএলডি সমর্থিত নির্দল বিধায়ক ভরত সিং। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন ৪-৫ জনের একটি দুষ্কৃতী দল তাঁর ওপর হামলা চালায়। খুব কাছ থেকে ৩৫ বছরের এই বিধায়ককে গুলি করা হয়। গুরুতর অবস্থায় ভরত সিংকে স্থানীয় চাননদেবী হাসপাতালে নিয়ে যান স্থানীয় মানুষ। তাঁর অবস্থা আশঙ্কাজনক। ঘটনায় এক পথচারীও গুরুতর আহত হয়েছেন। 
আহত বিধায়ক ভারত সিং দিল্লির কাউন্সিলর কৃষাণ পেহেলওয়ানের ভাই। কৃষাণ পেহেলওয়ানের বিরুদ্ধে একাধিক ফৌজদারী মামলা রয়েছে। ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। ঘটনার পরই দিল্লির মুখ্যমন্ত্রী শীলা দিক্ষীত এ ব্যাপারে দিল্লির পুলিস কমিশনার বি কে গুপ্তার সঙ্গে বৈঠক করেন। আইএনএলডি সভাপতি ওমপ্রকাশ চৌতালা এবং দিল্লির বিজেপি নেতা বিজয় মালহোত্রা এই ঘটনানার পরিপ্রেক্ষিতে জাতীয় রাজধানী অঞ্চলের আইনশৃঙ্খলা পরিস্থতি নিয়ে প্রশ্ন তুলেছেন। প্রসঙ্গত, জাতীয় রাজধানী অঞ্চল দিল্লির পুলিসবাহিনী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের নিয়ন্ত্রণাধীন। ফলে পুরো ঘটনায় যথেষ্ট অস্বস্তিতে পড়েছে কেন্দ্রীয় সরকার।

.