Coronavirus: রেকর্ডহারে বাড়ছে দৈনিক আক্রান্ত, লকডাউনের ভয়ে ভীত নয়ডাবাসী

 সক্রিয় রোগীর সংখ্যা পেরিয়েছে ৫০০ এর গন্ডি। ফলে নয়ডাবাসীর মনে ফের লকডাউনের ভয় গ্রাস করতে শুরু করেছে। 

Updated By: Apr 22, 2022, 11:09 AM IST
Coronavirus: রেকর্ডহারে বাড়ছে দৈনিক আক্রান্ত, লকডাউনের ভয়ে ভীত নয়ডাবাসী
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে কোভিড নিয়ে চিন্তা বেড়েই চলেছে। নয়ডাতেও করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। গৌতম বুদ্ধ নগরে টানা ক'দিন ধরে সংক্রমণ বেড়ে চলেছে অনেকটাই। প্রতিদিনই ১০০ জন নতুন করে সংক্রমিত হচ্ছে সেখানে। নয়ডাতে গতকাল ১০০ জনের বেশি নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। সক্রিয় রোগীর সংখ্যা পেরিয়েছে ৫০০ এর গন্ডি। ফলে নয়ডাবাসীর মনে ফের লকডাউনের ভয় গ্রাস করতে শুরু করেছে। 

স্বাস্থ্য দফতরের তরফে বলা হয়েছে যে এই পরিস্থিতিতে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে ৮১ জন রোগী। এদিকে দিল্লির পরিস্থিতি ক্রমশই উদ্বেগের কারণ হয়ে উঠছে৷  উত্তরপ্রদেশের অবস্থায় তথৈবচ। উত্তর প্রদেশ সরকারের মুখপাত্র বৃহস্পতিবার বলেছেন যে যদিও কোভিড কেস বাড়ছে ঠিকই। তবে আতঙ্কিত হওয়ার দরকার নেই এবং যারা ভ্যাকসিন নিয়েছেন তাদের মারাত্মক কিছু হওয়ার ঝুঁকি খুব কম। 

অন্যদিকে, এপ্রিল মাসে দিল্লিতে যত কোভিড নমুনা সংগ্রহ করা গিয়েছে সেই বেশিরভাগ নমুনায় মিলেছে ওমিক্রন উপ-ভ্যারিয়েন্ট BA.2.12, বৃহস্পতিবার একটি সংবাদমাধ্যমে এমনই খবর প্রকাশিত হয়েছে। আটটি নতুন ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে দিল্লিতে যার মধ্যে একটি প্রভাবশালী বলে মত। গতকালের  থেকে এক লাফে ৬০ শতাংশ বেড়েছে রাজধানীর সংক্রমণ। হাত ধোয়ার স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব এবং মাস্ক বিধি মেনেচলার ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে।

আরও পড়ুন, Jahangirpuri Violence: জাহাঙ্গীরপুরীতে TMC-র প্রতিনিধিদল, শুক্রবার যাচ্ছেন মহিলা সাংসদরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.