সবজি বিক্রেতা সেজে ISI-কে সেনার তথ্য পাচার! ক্রাইম ব্রাঞ্চের জালে Pak চর

ধৃতের নাম হাবিব খান। 

Updated By: Jul 15, 2021, 12:29 PM IST
 সবজি বিক্রেতা সেজে ISI-কে সেনার তথ্য পাচার! ক্রাইম ব্রাঞ্চের জালে Pak চর

নিজস্ব প্রতিবেদন: খালি চোখে দেখে মনে হবে আম আদমি। ছাপোষা সাধারণ মানুষ। কিন্তু সেই মুখোশের আড়ালেই লুকিয়ে রয়েছে ভয়ঙ্কর এক চক্রান্তকারী। সাধারণ মানুষের ছদ্মবেশে দেশ ও সেনার গোপন তথ্য দিনের পর দিন যারা পাকিস্তানের হাতে তুলে দিচ্ছে। চালিয়ে যাচ্ছে দেশবিরোধী কারবার। এই অভিযোগে, সম্প্রতি এক পাক চরকে রাজস্থানের পোখরান থেকে গ্রেফতার করে দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ। বুধবার ধৃতকে আনা হয় রাজধানীতে। 

জানা গিয়েছে, সামান্য সবজি বিক্রেতার ছদ্মবেশে ভারতীয় সেনার গোপন তথ্য পড়শি দেশের গুপ্তচর সংস্থা ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্স (ISI)-এর হাতে তুলে দিত ওই ব্যক্তি। ধৃতের নাম হাবিব খান। অভিযোগ, সবজি বিক্রেতার ছদ্মবেশে জওয়ানদের সঙ্গে ভাব জমিয়ে, তাঁদের বিশ্বাস অর্জন করে, সেনার গোপন তথ্য পাক গুপ্তচর সংস্থার হাতে তুলে দিত ধৃত। 

আরও পড়ুন: LAC বরাবর একতরফা পরিবর্তন নয়, চিনকে কড়া বার্তা ভারতের

আরও পড়ুন: কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা এক ধাক্কায় বেড়ে ২৮%, ঘোষণা কেন্দ্রের

দিল্লি পুলিস সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই হাবিব খানের উপর তাঁদের নজর ছিল। সম্প্রতি উত্তরপ্রদেশ পুলিসের সন্ত্রাসদমন শাখা (UP Anti-Terror Squad-ATS) দুই আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করলে, তাদের থেকেও হাবিবের বিষয়ে জানা যায়। এরপরই ধৃতের পাক লিঙ্ক স্পষ্ট হয়। তৎপর হয় দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ। একটি দল পৌঁছে যায় রাজস্থানের পোখরানে। গোপন অভিযানে পাকড়াও হয় অভিযুক্ত। সূত্রের খবর, প্রাথমিক জেরায় ধৃতের কাছ থেকে বহু গুরুত্বপূর্ণ তথ্য। পুলিসের দাবি, উত্তরপ্রদেশের জনবহুল এলাকায় বড়সড় বিস্ফোরণের পরিকল্পনা ছিল ধৃতদের। সেক্ষেত্রে মানব বোমা বিস্ফোরণেরও প্ল্যান ছিল। ২০২২-এ উত্তরপ্রদেশ নির্বাচন ভেস্তে দিতেই এই ষড়যন্ত্র করছিল ধৃতরা।

.