Delhi Police busts Terror Module: স্পেশ্যাল সেলের জালে ৬ জঙ্গি, দলে আরও ১৫ বাংলাভাষী!

উৎসবের মরসুমে দেশের একাধিক জায়গায় বড়সড় নাশকতার ছক ছিল ধৃতদের।

Updated By: Sep 14, 2021, 08:24 PM IST
 Delhi Police busts Terror Module: স্পেশ্যাল সেলের জালে ৬ জঙ্গি, দলে আরও ১৫ বাংলাভাষী!

নিজস্ব প্রতিবেদন: নাশকতার বড়সড় ছক বানচাল করল দিল্লি পুলিসের স্পেশ্যাল সেল (Delhi Police Special Cell)। একাধিক জায়গায় অভিযান চালিয়ে ছয় জইশ জঙ্গির একটি মডিউলকে পাকড়াও করলেন অফিসাররা। দিল্লি পুলিস সূত্রে খবর, ধৃতদের মধ্যে ২ জন জঙ্গি পাকিস্তান থেকে নাশকতার প্রশিক্ষণ নিয়েছিল।

দিল্লি পুলিসের স্পেশ্যাল সেলের (Delhi Police Special Cell) কমিশনার নীরজ ঠাকুর জানান, একজনকে কোটা থেকে গ্রেফতার করা হয়েছে। দু'জনকে দিল্লি থেকে এবং তিনজনকে উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের নাম জিশান কামার ওরফে কামার জামান, ওসামা, জান মহম্মদ আলি শেখ এবং মহম্মদ আবু বাকার। পুলিস সূত্রে খবর, ধৃতদের মধ্যে ২ জন পাকিস্তানে গিয়ে বিস্ফোরক তৈরি এবং একে-৪৭-সহ অন্যান্য অস্ত্র চালানোর প্রশিক্ষণ নিয়ে এসেছে।   

আরও পড়ুন: Uttar Pradesh: নির্বাচনের আগে AAP-এর মুখে রাম রাজ্যের ধ্বনি, শুরু হল তিরঙ্গা যাত্রা

আরও পড়ুন: Hindi Diwas 2021: দেবনাগরী লিপিতে লিখিত ইন্দো-আরিয়ান ভাষা হিন্দি এখন ভারতের স্পন্দনের মতো

ধৃতদের জেরা করে দিল্লি পুলিস জানতে পেরেছে, তাদের দলে ১৪ তেকে ১৫ জন বাংলাভাষী রয়েছে। তাদেরও পাকিস্তানে প্রশিক্ষণ দিতে নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল। পুলিস সূত্রে খবর, উৎসবের মরসুমে দেশের একাধিক জায়গায় বড়সড় নাশকতার ছক ছিল ধৃতদের। দুটি দলে বিভক্ত হয়ে গোটা দেশে ছড়িয়ে ছিল জঙ্গিরা। একটি দল দাউদ ইব্রাহিমের ভাই আনস ইব্রাহিমের সংস্পর্শে ছিল। মূলত সীমান্ত দিয়ে দেশে অস্ত্র ঢোকানোর কাজ করত ওই দলটি। অন্য দলটি হাওয়ালার মাধ্যমে টাকা জোগার করত।

.