Drug Seized: দিল্লিতে ২ যুবককে গ্রেফতার করে তাজ্জব পুলিস, তল্লাশিতে উদ্ধার হাজার কোটির মাদক

ধৃত রহিমুতুল্লাহ রহিমকে জেরা করে জানা যায় নয়ডায় একটি গাড়িতে আরও মাদক মজুত করে রাখা রয়েছে। খবরে পেয়েই অভিযান চালায় পুলিস।  উদ্ধার হয় ১.০৯ কেজি মেথামফেটামাইন ও ৫৩১ কেজি হেরোইন

Updated By: Sep 6, 2022, 09:38 PM IST
Drug Seized: দিল্লিতে ২ যুবককে গ্রেফতার করে তাজ্জব পুলিস, তল্লাশিতে উদ্ধার হাজার কোটির মাদক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশে সম্ভবত এত মাদক একসঙ্গে কখনও উদ্ধার হয়নি। রাজধানীর কালিন্দিকুঞ্জ মেট্রো স্টেশনের কাছে ২ আফগান যুবককে গ্রেফতার করে তাজ্জব দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ। তাদের কাছে থেকে উদ্ধার হয়েছে ৩১২.৫ কেজি মেথামফেটামাইন ও ১০ কেজি হেরোইন। সবেমিলিয়ে ওই মাদকের মোট মূল্য ১২০০ কোটি টাকারও বেশি। ধৃত দুই আফগান যুবকের নাম মুস্তাফা স্তানিকজা(২৩) ও রহিমুতুল্লাহ রহিম(৪০)। ২০১৬ সাল থেকে থেকে তারা ভারতে বসবাস করছে। পুলিসের কাছে খবর ছিল দেশের পশ্চিমাঞ্চলের একটি বন্দর দিয়ে বিপুল পরিমাণ মাদক দিল্লিতে ঢুকছে। সেই খবরের উপরে ভিত্তি করেই ওই ২ জনকে গ্রেফতার করে পুলিস।

আরও পড়ুন-'সরকারি প্রকল্প থেকে উপভোক্তাদের নাম বাদ দিলে, হাত গলায় ঝুলবে'

দিল্লি পুলিসের স্পেশাল সেলের স্পেশাল কমিশনার হরগোবিন্দ সিং দালিয়াল সংবাদমাধ্যমে বলেন, মাদক পাচার করতে গিয়ে ২ আফগান নাগরিক ধরা পড়েছে। তাদের কাছ থেকে পাওয়া গিয়েছে ৩১২.৫ কেজি মেথামফেটামাইন ও ১০ কেজি হেরোইন। পুলিসের কাছে খবর ছিল একটি স্কোডা গাড়িতে চেপে বিপুল পরিমাণ মাদক নিয়ে দিল্লিতে ঢুকছে ২ জন। সেই খবরের সূত্র ঘরে দিল্লির কালিন্দি কুঞ্জ মেট্রো স্টেশনের কাছে ওঁত্ পেতে ছিল ক্রাইম ব্রাঞ্চের অফিসাররা। একসময় গাড়িটি আসলে সেটিকে ঘিরে ধরে ক্রাইম  ব্রাঞ্চের অফিসাররা। তল্লাশি চালাতেই উদ্ধার হয় ১৬টি ব্যাগ। সেইসব ব্যাগেই ছিল ওই বিপুল পরিমাণ মাদক। ওইসব ব্যাগ থেকে পাওয়া যায় সাদা দানাদার কিছু বস্তু। সেগুলি পরীক্ষা করতেই ওই মাদক ধরা পড়ে।

এদিকে, পুলিস জানিয়েছে, মুস্তাফার বাড়িতে তল্লাশি চালিয়ে বেশকিছু রাসায়নিক ও কাচের পাত্র উদ্ধার করা হয়েছে। ওইসব জিনিসপত্র মাদক পরিশোধনের কাজে ব্যবহার করা হতো। ধৃত রহিমুতুল্লাহ রহিমকে জেরা করে জানা যায় নয়ডায় একটি গাড়িতে আরও মাদক মজুত করে রাখা রয়েছে। খবরে পেয়েই অভিযান চালায় পুলিস।  উদ্ধার হয় ১.০৯ কেজি মেথামফেটামাইন ও ৫৩১ কেজি হেরোইন। ১.৭ কেজি হেরোইন শুকনো ফল দিয়ে মোড়া ছিল। ওই বিপুল মাদক উদ্ধারের সঙ্গে কোনও জঙ্গি গোষ্ঠীর যোগাযোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.